English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত ৫ লাখ ৮৯ হাজার ৮২৪ জন,প্রাণ গেছে ১০ হাজার ৭৩১ জনের

- Advertisements -

আজ বৃহস্পতিবার (৫ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৮৪ লাখ ৩৭ হাজার ৫৯৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৮৯ হাজার ৮২৪ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ৭৩১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১২ লাখ ৩০ হাজার ৯৯১ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৪৬ লাখ ৭৩ হাজার ৩৪৮ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ১৭ হাজার ৩৯১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ২৪ লাখ ৪৩ হাজার ৮২৪ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৮৯ হাজার ৪৩৩ জন বা ১%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৯৮ লাখ ১ হাজার ৩৫৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮ হাজার ৩৮৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৩৯ হাজার ৮২৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ২০১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬২ লাখ ৯২ হাজার ১৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫০ হাজার ৪৬৫ জন। মৃত্যু হয়েছে ৭০৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮৩ লাখ ৬৩ হাজার ৪১২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২৪ হাজার ৩৫৪ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭৭ লাখ ১০ হাজার ৬৩০ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৯০ হাজার ৯৪১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৮১৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬১ হাজার ১৭০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬২২ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫০ লাখ ৬৪ হাজার ৩৪৪ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৯৩ হাজার ৪৫৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৭৬৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ২১৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৮৯ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১২ লাখ ৬৬ হাজার ৯৩১ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ১৫ লাখ ৪৩ হাজার ৩২১ জন। মারা গেছেন ৩৮ হাজার ৬৭৪ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ২২ হাজার ৬৬২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪০ হাজার ৫৫৮ জন।মৃত্যু ৩৮৫ জনের।
স্পেনে আক্রান্ত ১৩ লাখ ৫৬ হাজার ৭৯৮ জন।মোট মৃত্যু ৩৮ হাজার ১১৮ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৪২ জন এবং মৃত্যু ২৯৭ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১২ লাখ ৫ হাজার ৯২৮ জন। মারা গেছেন ৩২ হাজার ৫২০ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ১৭ হাজার ৬৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৬৫২ জন এবং মৃত্যু ৪৬৮ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১১ লাখ ৮ হাজার ৮৪ জন। মারা গেছেন ৩২ হাজার ১৩ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ২ হাজার ২০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৯২ জন।মৃত্যু ১৬৬ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য,এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৯৯ হাজার ৫৯ জন। মারা গেছেন ৪৭ হাজার ৭৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ১৭৭ জন এবং মৃত্যু ৪৯২ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ৩৮ হাজার ৪০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৫০ জন। মোট মৃত্যু ৯২ হাজার ৫৯৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৯৩ জনের। এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৩ হাজার ২২৭ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ১১ হাজার ৭৮৭ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৬৭১ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৫ হাজার ৬৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৮৫ জন। মৃত্যু ৪৮ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৯০ হাজার ৩৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজার ৫৫০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৯ হাজার ৭৬৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩ লাখ ৭ হাজার ৩৭৮ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৩০ হাজার ৫৪৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭১২ জন, মৃত্যু ৪৬ জনের। মোট মারা গেছেন ১৯ হাজার ৫৮৫ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৬০ হাজার ১৮৫ জন।
ইরানে মোট আক্রান্ত ৬ লাখ ৪৬ হাজার ১৬৪ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৫৭৯ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৪০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৫২ জন এবং মৃত্যু ৪১৯ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৫ লাখ ৯৭ হাজার ৩৫৯ জন। মোট মৃত্যু ১১ হাজার ২৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৮১ হাজার জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ২২৮ জন,মৃত্যু ১৪৫ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ১৫ হাজার ৪২ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৩৪০ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৯২ হাজার ১৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৪০ জন এবং মৃত্যু ২১ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৮৫ হাজার ৮৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৭৪ জন। মোট মৃত্যু ১১ হাজার ১২৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ১৭ হাজার ২৩৫ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৪ লাখ ৫৩ হাজার ৩১০ জন। মোট মৃত্যু ১২ হাজার ১২৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৬ হাজার ৬৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৫৫ জন,মৃত্যু ১৬৮ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩৯ হাজার ৫৩৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ হাজার ৪৭৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৯৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৬৯২ জন এবং মৃত্যু ৩৭৩ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৪ লাখ ২১ হাজার ৭৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩৫৬ জন। মোট মৃত্যু ১৪ হাজার ২৫৯ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১১৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ২৮২ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন