English

30 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৪কোটি ৭লাখ ৬৬হাজার ৯০৪জন,গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২লাখ ৯৯হাজার ৪জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ সোমবার (২৩ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৮৯ লাখ ৮৫ হাজার ৫০০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৯০ হাজার ৭৪৬ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ১০১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৩ লাখ ৯৩ হাজার ৬৭১ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৭ লাখ ৬৬ হাজার ৯০৪ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২ লাখ ৯৯ হাজার ৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৬৭ লাখ ২১ হাজার ৮৫৩ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৩ হাজার ৭২ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৬৬১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩৬ হাজার ৬২৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৬২ হাজার ৬৯৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৬৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৭৪ লাখ ৫২ হাজার ৫৪০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ৪০৪ জন। মৃত্যু হয়েছে ৫১০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯১ লাখ ৪০ হাজার ৩১২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩৩ হাজার ৭৭৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৫ লাখ ৬১ হাজার ৪৪৪ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৭১ হাজার ৪০১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৬১৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬৯ হাজার ১৯৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৮১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৪ লাখ ৩২ হাজার ৫০৫ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ২১ লাখ ৪০ হাজার ২০৮ জন। মারা গেছেন ৪৮ হাজার ৭৩২ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৪৯ হাজার ৫২১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ১৫৭ জন।মৃত্যু ২১৪ জনের।
রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৮৯ হাজার ৩২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৫৮১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৬ হাজার ১৭৯ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪০১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৯৫ হাজার ৪৪৩ জন।
স্পেনে আক্রান্ত ১৫ লাখ ৮৯ হাজার ২১৯ জন।মোট মৃত্যু ৪২ হাজার ৬১৯ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ১২ হাজার ৪৫ জন। মারা গেছেন ৫৫ হাজার ২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৬৬২ জন এবং মৃত্যু ৩৯৮ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৮ হাজার ৮৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৩৩৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৯ হাজার ৮২৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ৯৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৩ লাখ ৭০ হাজার ৩৬৬ জন। মারা গেছেন ৩৭ হাজার ২ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৯৫ হাজার ৪৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৮৪ জন এবং মৃত্যু ১০০ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১২ লাখ ৪৮ হাজার ৪১৭ জন। মারা গেছেন ৩৫ হাজার ২৮৭ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৫০ হাজার ৯৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯২৪ জন।মৃত্যু ১৮৩ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১০ লাখ ৩২ হাজার ৬৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭১৯ জন। মোট মৃত্যু ১ লাখ ১ হাজার ৩৭৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৫০ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৪ হাজার ৯৩০ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৪৯ হাজার ৬৭০ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৫৯৫ জন। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৭৯ হাজার ৪৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৮৯ জন। মৃত্যু ৪৬ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৯ লাখ ৩২ হাজার ১১১ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৩৮৩ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৩ হাজার ৮০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৮৪০ জন,মৃত্যু ১০৪ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৬১ হাজার ৩৩১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৩ হাজার ৬১৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৪ লাখ ২৩ হাজার ৯৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৪৬৭ জন এবং মৃত্যু ৩৩০ জনের।
ইরানে মোট আক্রান্ত ৮ লাখ ৫৪ হাজার ৩৬১ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৮০২ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৩ হাজার ৪৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৫৩ জন এবং মৃত্যু ৪৭৫ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৬৭ হাজার ৬৭৯ জন। মোট মারা গেছেন ২০ হাজার ৯০৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৭০ জন,মৃত্যু ৫৮ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ১০ হাজার ৯৯ জন।
ইউক্রেনে মোট আক্রান্ত ৬ লাখ ২৪ হাজার ৭৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৭৯ জন। মোট মৃত্যু ১০ হাজার ৯৫১ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৩৮ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৯১৭ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৫৬ হাজার ৯০৪ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৫২২ জনের এবং সুস্থ হয়েছেন ৩৫ হাজার ৮১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২২৪ জন, মৃত্যু ১৭০ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৪০ হাজার ৬৪০ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৬৯ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ১৬ হাজার ১২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৯৭ জন এবং মৃত্যু ৩৯ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ৩৫ হাজার ৩২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৬৬ জন। মোট মৃত্যু ১১ হাজার ৯৫৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৫ হাজার ৪৫২ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন