English

30 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৪ লাখ ৮১ হাজার ৭২ জন বা ৯৯.৬%

- Advertisements -

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে।বিশেষ করে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, জার্মানী,তুরস্ক, ভারত, ফ্রান্স এসব দেশে এবং বাংলাদেশে সংক্রমণের হার দ্রুত বাড়ছে। ব্রাজিলে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯৭ হাজার ৫৮৬ জন।

আজ শুক্রবার (২৬ মার্চ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৬০ লাখ ৬২ হাজার ৫৬২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৩২ হাজার ৭২৮ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ৬০৪ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৭ লাখ ৬৭ হাজার ৩৪৬ জন মানুষ বা ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ১৭ লাখ ২১ হাজার ৭৮৮ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ২৮ হাজার ১৫৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৪ লাখ ৮১ হাজার ৭২ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৯২ হাজার ৩৫৬ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৭ লাখ ৭৪ হাজার ৩৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৭ হাজার ৪৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৫৯ হাজার ৭৪৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১৬৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৩১ লাখ ৯৬ হাজার ২০৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৩ লাখ ২৪ হাজার ৭৬৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯৭ হাজার ৫৮৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৩ হাজার ৭২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৬৩৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭ লাখ ৭২ হাজার ৫৪৯ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ৬৯ জন। মৃত্যু হয়েছে, ২৫৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৮ লাখ ৪৬ হাজার ৮২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬০ হাজার ৯৮৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১২ লাখ ৬২ হাজার ৫০৩ জন।

রাশিয়া আক্রান্তে চতুর্থ অবস্থানে।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৯২ হাজার ৬৯২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২২১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৯৬ হাজার ৬১২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৩ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪১ লাখ ৯ হাজার ২৮১ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৪ লাখ ২৪ হাজার ৮৭ জন। মারা গেছেন ৯৩ হাজার ৩৭৮ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৬০৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৫ হাজার ৬৪১ জন এবং মৃত্যু ২২৫ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ১৯ হাজার ১২৮ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৪৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২২০ জন এবং মৃত্যু ৬৩ জনের।সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৪৮ হাজার ৪২ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৬৪ হাজার ৫৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৬৯৬ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ৬ হাজার ৭৯৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৬০ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৭ লাখ ৯৪ হাজার ৮৮৮ জন।

স্পেনে আক্রান্ত ৩২ লাখ ৪৭ হাজার ৭৪৮ জন।মোট মৃত্যু ৭৪ হাজার ৪২০ জন আর সেরে উঠেছে ৩০ লাখ ৭ হাজার ৬২৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৯৩ জন এবং মৃত্যু ৩৫৬ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৩১ লাখ ২০ হাজার ১৩ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৬১৯ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৮২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৭৩১ জন এবং মৃত্যু ১৫৭ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৭ লাখ ৩২ হাজার ১৩০ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ১১৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৫৬ হাজার ২০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ২৫৮ জন, মৃত্যু ২০৫ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ২৩ লাখ ৫৯ হাজার ৯৪২ জন। মারা গেছেন ৬২ হাজার ৫১৯ জন এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৫০ হাজার ৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭৩২ জন। মৃত্যু ১২৫ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২২ লাখ ৭৮ হাজার ১১৫ জন। মারা গেছেন ৫৫ হাজার ৯২ জন এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৫৬ হাজার ৪৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৩৮ জন এবং মৃত্যু ১৪৬ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৮ হাজার ৭৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭১৪ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৯ হাজার ৬২৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৭৯ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৪৮ হাজার ৩১৭ জন।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২১ লাখ ৫৪ হাজার ৮২১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫০ হাজার ৮৬০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৭ লাখ ২২ হাজার ৮৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৪ হাজার ১৫১ জন এবং মৃত্যু ৫২০ জনের।

ইরানে মোট আক্রান্ত ১৮ লাখ ৩০ হাজার ৮২৩ জন। মোট মৃত্যু ৬২ হাজার ১৪২ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৯ হাজার ৬৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫০৬ জন এবং মৃত্যু ৯৭ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৫ লাখ ৯৬ হাজার ৫৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৬৬৯ জন। মোট মৃত্যু ৩১ হাজার ১৩৫ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬২ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৮৩ হাজার ২০ জন।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৪১ হাজার ৫৬৩ জন।মোট মারা গেছেন ৫২ হাজার ৫৩৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৫৪ জন,মৃত্যু ১৬৩ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৭ হাজার ২৫৪ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৫ লাখ ৪৬৫ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৮৩১ জন।আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ১৪ হাজার ১০৬ জন ।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৪৬ জন,মৃত্যু ১৭৫ জনের।

চেসনিয়ায় মোট আক্রান্ত ১৪ লাখ ৯৫ হাজার ৩৬১ জন। মোট মৃত্যু ২৫ হাজার ৪৫০ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৬৩ জন, মৃত্যু ৮৩ জনের।সুস্থ হয়েছেন ১২ লাখ ৯৫ হাজার ২০৫ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৪ লাখ ৮২ হাজার ৫৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১০৭ জন। মোট মৃত্যু ৪০ হাজার ৮১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৯৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ১৭ হাজার ১৯৯ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৮৪ হাজার ৩৯৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ৭৯৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ২৯ হাজার ৫৯৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৮৭ জন , মৃত্যু ৩৪ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন