English

29 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

করোনায় বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৫লাখ ২৯হাজার ৫১৮জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৩হাজার ৮৭৬জন বা ১%

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ২৭ লাখ ৬৫ হাজার ২০১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৫১ হাজার ৩১৭ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৭২১ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ৯৩ হাজার ৪৬৩ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৪১ লাখ ৭৮ হাজার ৩৪৪ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৯ হাজার ৭৬২ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৫ লাখ ২৯ হাজার ৫১৮ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৩ হাজার ৮৭৬ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৭২ লাখ ৪৪ হাজার ১৮৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ৬২৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৮ হাজার ৪৪০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৯৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪৪ লাখ ৮০ হাজার ৭১৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৫ হাজার ৪৬৮ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৯৩ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫৯ লাখ ১ হাজার ৫৭১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৯৩ হাজার ৪১০ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৪৮ লাখ ৪৬ হাজার ১৬৮ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৯২ হাজার ৫৭৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৬৭০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪০ হাজার ৭০৯ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮২৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪০ লাখ ৪০ হাজার ৯৪৯ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৩৬ হাজার ৪৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২১২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২০ হাজার ৫৬ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০৮ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৩৪ হাজার ১৪৬ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৭ লাখ ৯৮ হাজার ৩১৭ জন। মারা গেছেন ২৫ হাজার ১০৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৮৭ হাজার ৪৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৯৪ জন।মৃত্যু ১৭৯ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ৯৪ হাজার ৫৮৪ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৩৭ জন।আর সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৫০ হাজার ৯৪৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৫৪ জন।মৃত্যু ৯৯ জনের।
স্পেনে আক্রান্ত ৭ লাখ ৩৫ হাজার ১৯৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১২২ জন।মোট মৃত্যু ৩১ হাজার ২৩২ জন,গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১১৪ জনের। আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ১৫ হাজার ৪৫৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪০৮ জন। মোট মৃত্যু ৭৫ হাজার ৪৩৯ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৯০ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ১৪ হাজার ৭৬০ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৬ লাখ ৯১ হাজার ২৩৫ জন। মারা গেছেন ১৫ হাজার ২০৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৪৬ হাজার ৯২৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৯৬৯ জন এবং মৃত্যু ৪৪২ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৬৮ হাজার ৫২৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৮০ জন। মোট মারা গেছেন ১৬ হাজার ৩১২ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৯৯ হাজার ১৪৯ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৫ লাখ ১৩ হাজার ৩৪ জন। মারা গেছেন ৩১ হাজার ৬৬১ জন এবং সুস্থ্য হয়েছেন ৯৪ হাজার ৮৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৭৯৭ জন।মৃত্যু ১৫০ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৫৩ হাজার ৮৬৮ জন। মোট মৃত্যু ১২ হাজার ৫২৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ২৮ হাজার ৫৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২২২ জন এবং মৃত্যু ৫৮ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৩৯ হাজার ৮৮২ জন।মোট মৃত্যু ২৫ হাজার ২২২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ৮৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৬৩ জন এবং মৃত্যু ২০৭ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৩ হাজার ২৩৬ জন। মারা গেছেন ৪১ হাজার ৯৩৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৭৪ জন এবং মৃত্যু ৩৪ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫৬ হাজার ৭৩৭ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৩ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৭ হাজার ২৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৮৩ জন এবং মৃত্যু ২১ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৪১ হাজার ৬৯৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৯৩ জন।মোট মৃত্যু ৮ হাজার ৮৬৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬৮ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ২৬৬ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩২ হাজার ৩২৯ জন।মোট মৃত্যু ৪ হাজার ৬২৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ৬৩৬ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ১১ হাজার ৪৫৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৬৫ জন।মোট মৃত্যু ৭ হাজার ৮৫৮ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৩ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ২৮২ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ৯ হাজার ১৫ জন। মোট মৃত্যু ৬ হাজার ৪৪৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৪ হাজার ৭৪০ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬ হাজার ২৩৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯১২ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৮০১ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ২২ হাজার ৭১৬ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন