English

36 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৩০ হাজার ৯৯৩ জন, সুস্থ হয়েছেন ২ লাখ ৫৪ হাজার ৯৮২ জন

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছাড়িয়েছে।যুক্তরাষ্ট্রে এবং ইউরোপের দেশ যুক্তরাজ্য, ফ্রান্স, স্পেন,জার্মানিতে আবারো দ্রুত গতিতে বাড়ছে সংক্রমন। এশিয়ার দেশ ইন্দোনেশিয়াতেও সংক্রমন দ্রুত বৃদ্ধি পাচ্ছে। জার্মানী এবং ইন্দোনেশিয়া শীর্ষ বিশে উঠে এসেছে।
আজ শুক্রবার (১৬ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৯১ লাখ ৭৫ হাজার ৪৬৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৩০ হাজার ৯৯৩ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৬০ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১১ লাখ ২ হাজার ৯৪১ জন মানুষের।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৯৩ লাখ ৭৮ হাজার ৭৪৩ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২ লাখ ৫৪ হাজার ৯৮২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৮৬ লাখ ২২ হাজার ৮৮৪ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্ ৭০ হাজার ৮৯৮ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৮২ লাখ ১৬ হাজার ৩১৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ১২৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ২২ হাজার ৭১৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৭৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৫৩ লাখ ২০ হাজার ১৩৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬০ হাজার ৪৩৯ জন। মৃত্যু হয়েছে ৮৩৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৭৩ লাখ ৬৫ হাজার ৫০৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ১২ হাজার ১৪৬ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৬৪ লাখ ৪৮ হাজার ৬৫৮ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫১ লাখ ৭০ হাজার ৯৯৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৪৯৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫২ হাজার ৫১৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৩৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৫ লাখ ৯৯ হাজার ৪৪৬ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৫৪ হাজার ১৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৭৫৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২৩ হাজার ৪৯১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৮৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১০ লাখ ৪৮ হাজার ৯৭ জন।
স্পেনে আক্রান্ত ৯ লাখ ৭২ হাজার ৯৫৮ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৫৫৩ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৩১৮ জন। মৃত্যু ১৪০ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৯ লাখ ৪৯ হাজার ৬৩ জন। মারা গেছেন ২৫ হাজার ৩৪২ জন এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৪ হাজার ৮৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৯৬ জন এবং মৃত্যু ৪২১ জনের।
কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৯ লাখ ৩৬ হাজার ৯৮২ জন। মারা গেছেন ২৮ হাজার ৪৫৭ জন এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ২৬ হাজার ৮৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮২৩ জন। মৃত্যু ১৫১ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৫৯ হাজার ৭৪০ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ৫৭৭ জন। আর সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৪ হাজার ৭৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৮৯ জন। মৃত্যু ৬৫ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৮ লাখ ২৯ হাজার ৩৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৬ জন। মোট মৃত্যু ৮৪ হাজার ৮৯৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৭৮ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৩ হাজার ৮২৭ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৮ লাখ ৯ হাজার ৬৮৪ জন। মারা গেছেন ৩৩ হাজার ১২৫ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৪ হাজার ৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজার ৬২১ জন। মৃত্যু ৮৮ জনের।
দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৯৮ হাজার ১৮৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৭০ জন। মোট মারা গেছেন ১৮ হাজার ৩০৯ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ২৮ হাজার ৩০১ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৭৩ হাজার ৬২২ জন। মারা গেছেন ৪৩ হাজার ২৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৯৮০ জন এবং মৃত্যু ১৩৮ জনের।
ইরানে মোট আক্রান্ত ৫ লাখ ১৭ হাজার ৮৩৫ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৬০৫ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ১৮ হাজার ৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬১৬ জন এবং মৃত্যু ২৫৬ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৮৬ হাজার ৪৯৬ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৪৩৪ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৯ হাজার ৫৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১২৪ জন এবং মৃত্যু ১৯ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ১৬ হাজার ৮০২ জন। মোট মৃত্যু ১০ হাজার ৮৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৮৭ জনের। ২৪ ঘন্টায় মৃত্যু ৬৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৫০ হাজার ৭৫২ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮৪ হাজার ৫৫৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৬০৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৯৯ হাজার ২২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬০০ জন এবং মৃত্যু ১৫ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮১ হাজার ৬০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮০৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ৩৭২ জনের মৃত্যু হয়েছে। আর ইতোমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৯৬৪ জন।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৩ লাখ ৪৯ হাজার ১৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪১১ জন এবং মৃত্যু ১১২ জনের। মোট মৃত্যু ১২ হাজার ২৬৮ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৬৬১ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ৩ লাখ ৪৮ হাজার ৮১৬ জন। মোট মৃত্যু ৯ হাজার ৮১০ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৮৪ হাজার ৬০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭৪ জন, মৃত্যু ৩৯ জনের।
ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ৪৮ হাজার ৬৯৮ জন। মোট মৃত্যু ৬ হাজার ৪৯৭ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৯৪ হাজার ১৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৬১ জন, মৃত্যু ৫০ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

চেলসি ছাড়ার ঘোষণা দিলেন সিলভা

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন