English

29 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় ২৪ঘন্টায় সুস্থ হয়েছেন ২লাখ ৪৭হাজার ৪৪৮জন,মোট সুস্থ হয়ে উঠেছেন ৩কোটি ৫৭লাখ ৯৫হাজার ৪৬১জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ সোমবার (৮ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৭ লাখ ৩৮ হাজার ৯৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৭৪ হাজার ৯০৫ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৭৮০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১২ লাখ ৬২ হাজার ১৩২ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৫৭ লাখ ৯৫ হাজার ৪৬১ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২ লাখ ৪৭ হাজার ৪৪৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৩৫ লাখ ৮৭ হাজার ৮৭১ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৯২ হাজার ৬২৯ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ২ লাখ ৮৮ হাজার ৪৮০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ২ হাজার ৭২৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৪৩ হাজার ৭৬৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৫১২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৬৪ লাখ ৮৩ হাজার ৪২০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ৬৬১ জন। মৃত্যু হয়েছে ৪৯১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮৫ লাখ ৫৩ হাজার ৮৬৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ২৬ হাজার ৬৫৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৭৯ লাখ ১৫ হাজার ৬৬০ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৬৪ হাজার ১১৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৫৫৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬২ হাজার ৩৯৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১১১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫০ লাখ ৬৪ হাজার ৩৪৪ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ১৭ লাখ ৮৭ হাজার ৩৩৪ জন। মারা গেছেন ৪০ হাজার ৪৩৯ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ২৮ হাজার ৬১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৮ হাজার ৬১৯ জন। মৃত্যু ২৭০ জনের।
রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৭৪ হাজার ৩৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৪৯৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩০ হাজার ৫৩৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৮৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৩ লাখ ২৪ হাজার ৪১৯ জন।
স্পেনে আক্রান্ত ১৩ লাখ ৮৮ হাজার ৪১১ জন।মোট মৃত্যু ৩৮ হাজার ৮৩৩ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১২ লাখ ৪২ হাজার ১৮২ জন। মারা গেছেন ৩৩ হাজার ৫৬০ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৬২ হাজার ৯১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৩১ জন এবং মৃত্যু ২১২ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৯২ হাজার ১৩ জন। মারা গেছেন ৪৯ হাজার ৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৫৭২ জন এবং মৃত্যু ১৫৬ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১১ লাখ ৪৩ হাজার ৮৮৭ জন। মারা গেছেন ৩২ হাজার ৭৯১ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৩৮ হাজার ৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৪০ জন। মৃত্যু ১৯৬ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৯ লাখ ৬১ হাজার ৯৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮১০ জন। মোট মৃত্যু ৯৪ হাজার ৮০৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৮৫ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ১০ হাজার ৯৪০ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৩৫ হাজার ১০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৬১৬ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪১ হাজার ৩৯৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩ লাখ ৩৫ হাজার ৭৪ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ২২ হাজার ৩৩৩ জন। মোট মৃত্যু ৩৪ হাজার ৮৭৯ জন। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৩ হাজার ৬০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩২৩ জন। মৃত্যু ৩৯ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৩৭ হাজার ২৭৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৭২ জন, মৃত্যু ২০ জনের। মোট মারা গেছেন ১৯ হাজার ৮০৯ জন এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৭৯ হাজার ৬৮৮ জন।
ইরানে মোট আক্রান্ত ৬ লাখ ৮২ হাজার ৪৮৬ জন। মোট মৃত্যু ৩৮ হাজার ২৯১ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ২০ হাজার ৩২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৩৬ জন এবং মৃত্যু ৪৫৯ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৬ লাখ ৭২ হাজার ৫০৭ জন। মোট মৃত্যু ১১ হাজার ৫০৫ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ১৯ হাজার ২০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ২৬ জন,মৃত্যু ৭০ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৪৬ হাজার ৪২৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭ হাজার ৮৭২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৯ হাজার ৩৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৭৮৫ জন এবং মৃত্যু ২৩৬ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ২১ হাজার ৫৫৮ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৫৪৩ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৭ হাজার ৪১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৮১ জন এবং মৃত্যু ৪৪ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৪ লাখ ৯৮ হাজার ৫৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৩০ জন। মোট মৃত্যু ১১ হাজার ৩২৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ২৮ হাজার ৯২৮ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৪ লাখ ৯১ হাজার ১৬৮ জন। মোট মৃত্যু ১২ হাজার ৯০৭ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ হাজার ৩৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১২৪ জন,মৃত্যু ১৯৯ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৪ লাখ ৬০ হাজার ৩৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩৯৭ জন।মোট মৃত্যু ৮ হাজার ৪৫০ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৩৮ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৬ হাজার ৮৬৬ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন