English

29 C
Dhaka
রবিবার, জুলাই ১৪, ২০২৪
- Advertisement -

করোনায় আক্রান্ত নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

- Advertisements -
Advertisements

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি আইসোলেশনে থেকেই নিজের দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে। স্থানীয় সময় রোববার (১ অক্টোবর) ক্রিস হিপকিন্সের কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

আর মাত্র দুই সপ্তাহ পরই সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে তার দল লেবার পার্টি অংশ নিচ্ছে এবং ভোটে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া গেছে। এর মধ্যেই শারীরিক পরীক্ষা-নিরীক্ষায় তার করোনা পজিটিভের খবর সামনে এলো।

Advertisements

করোনায় আক্রান্ত হওয়ায় আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারছেন না তিনি। এদিকে সাম্প্রতিক সময়ের জনমত জরিপ বলছে, লেবার পার্টি কিছুটা পিছিয়ে পড়েছে। অন্যদিকে কেন্দ্রীয় ডানপন্থি দল ৩১.৯ শতাংশ থেকে ২৬.৫ শতাংশে এগিয়ে আছে।

গত শনিবার থেকেই হিপকিন্সের সর্দি এবং ফ্লুসহ বেশ কিছু লক্ষণ দেখা যায়। আগামী পাঁচদিন বা যতদিন পর্যন্ত করোনা নেগেটিভ না আসে ততদিন পর্যন্ত তাকে আইসোলেশনে থাকতে হতে পারে। এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে আরও জানানো হয়েছে, জুম মিটিংয়ের মাধ্যমে তিনি যতটা সম্ভব নিজের দায়িত্ব পালনের চেষ্টা করবেন। উপ-প্রধানমন্ত্রী কারমেল সেপুলোনি রোববার অকল্যান্ডে একটি সামোয়ান চার্চ পরিষেবায় হিপকিন্সের পক্ষ হয়ে প্রচারণা চালাবেন বলে এক মুখপাত্র জানিয়েছেন।

এদিকে অফিসিয়াল ফেসবুক পেজের এক পোস্টে হিপকিন্স বলেন, আমার অনুপস্থিতিতেও যে সকল মহান স্বেচ্ছাসেবক এবং সমর্থকরা প্রচারণা চালিয়ে যাবেন তাদের সবাইকে ধন্যবাদ। আমি জানি আপনারা সঠিকভাবেই দায়িত্ব পালন করবেন। এই নির্বাচনে অনেক ধরনের ঝুঁকি রয়েছে এবং আমি যখন সুস্থ হয়ে উঠবো তখন দ্বিগুণ পরিশ্রম করবো। লেবার পার্টি যেন পুনরায় নির্বাচিত হতে পারে সেজন্য কঠোর পরিশ্রম করবো।

দেশটির সরকার গত আগস্টেই কোভিডের বিধিনিষেধগুলো তুলে নিয়েছে। তবে স্বাস্থ্য কর্তৃপক্ষ এখনও পরামর্শ দিচ্ছে যে, কেউ অসুস্থ বোধ করলে বা করোনা পজিটিভ এলে তাকে পাঁচ দিনের জন্য বাড়িতেই অবস্থা করতে হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন