English

21 C
Dhaka
শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
- Advertisement -

দীর্ঘায়ুর রহস্য জানালেন শতবর্ষী ওলিভ ওয়েস্টারম্যান

- Advertisements -
Advertisements
Advertisements

বৃটেনের ওয়েস্ট ইয়র্কশায়ারের বাসিন্দা ওলিভ ওয়েস্টারম্যানের বয়স ১০০ পেরিয়েছে। তিনি তার ১০০তম জন্মদিন উৎযাপন করেছেন চেস্টার শহরের ডিওয়াটার গ্রেঞ্জ কেয়ার হোমে। সেখানেই তিনি জানালেন, তার এই দীর্ঘায়ুর পেছনে থাকা রহস্যের কথা। ওলিভ বিশ্বাস করেন, অপরিচিত মানুষের সঙ্গে কথা বলা এড়ানোর মাধ্যমেই তিনি এই দীর্ঘ আয়ু পেয়েছেন।

মেট্রো জানিয়েছে, ওলিভের এই দীর্ঘ জীবন ছিল বৈচিত্র্যে ভরা। তিনি সিঙ্গাপুরে থেকেছেন বড় একটি সময়। স্বামী স্যামের সঙ্গে ঘুরে বেড়িয়েছেন গোটা বিশ্ব। নিজে একজন নার্সারি নার্স হিসেবে কাজ করেছেন। তিনি বিশ্বাস করেন, আশেপাশে এত শিশু থাকায় তার হৃদয় সবসময় তারুণ্যে ভরপুর ছিল।

তিনি ওয়েস্ট ইয়র্কশায়ারের সাউথ কিরবির বাসিন্দা। ওলিভ বলেন, অপরিচিত মানুষদের সঙ্গে কথা বলা এড়িয়ে যান, আপনি ভাল থাকবেন। আমার উপদেশ হচ্ছে, সুখে থাকার চেষ্টা করুণ, বেঁচে থাকার চেষ্টা করুণ এবং নিজের সর্বোচ্চটা দিন।

বছরের পর বছর ধরে আমি শিশুদের সঙ্গে সময় কাটিয়েছি। এটি আমাকে তরুণ থাকতে সাহায্য করেছে।

ওলিভ জানান, তিনি ও তার স্বামী স্যাম প্রতি রোববার স্থানীয় চার্চে দেখা করতেন। এভাবেই তাদের মধ্যে প্রেম হয়। আমি তার দয়ালু এবং মার্জিত স্বভাবকে পছন্দ করতাম। সে সবসময় অন্যদের সাহায্য করতে চাইতো। জন্মদিনে তাকে একটি পারফিউম এবং লিন্ডর চকলেটের বক্স দেয়া হয়। তিনি বলেন, আমি বিশ্বাসই করতে পারছি না আমার বয়স এখন ১০০। আমার দারুণ অনুভব হচ্ছে। রাজা চার্লস এবং কুইন কনসর্ট ক্যামিলিয়ার থেকে একটি জন্মদিনের কার্ডও পেয়েছি আমি, এ নিয়ে আমি শিহরিত।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন