English

28 C
Dhaka
বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২
- Advertisement -

ধনী দেশগুলোর অসহযোগিতার কারণে ব্যর্থ হয়েছে ভারত: অ্যান্থনি ফাউচি

- Advertisements -

যুক্তরাষ্ট্রের শীর্ষ মেডিকেল উপদেষ্টা অ্যান্থনি ফাউচি বলেছেন, বিশ্ব, বিশেষ করে ধনী দেশগুলোর অসহযোগিতার কারণে ভারতে করোনাভাইরাস মোকাবেলায় ব্যর্থ হয়েছে।

Advertisements

গার্ডিয়ানকে দেওয়া সাক্ষাৎকারে তিনি আরও বলেছেন, ধনী দেশগুলো একত্রিত হয়ে ভারতে এমন সঙ্কট মোকাবেলায় সাহায্যের হাত বাড়িয়ে দিতে ব্যর্থ  হয়েছে।

বুধবার সকালে ভারতের সংশ্লিষ্ট মন্ত্রণালয় জানায়, এর আগের ২৪ ঘণ্টায় দেশটিতে ৩ লাখ ৬০ হাজার মানুষের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছে ৩ হাজারের বেশি মানুষ।

Advertisements

ফাউচি বলেছেন, বৈশ্বিক এ মহামারী মোকাবেলায় সব দেশগুলোকে একত্রিত হয়ে কাজ করা উচিত ছিল। বিশ্বে স্বাস্থ্যসেবায় সবার সমান প্রবেশাধিকার নিশ্চিতে ধনী দেশগুলো ব্যর্থ হয়েছে।

ফাউচি বলেন, ভারতের বর্তমান করোনা পরিস্থিতি বৈশ্বিকভাবে স্বাস্থ্যখাতে যে বৈষম্য রয়েছে তারই জ্বলন্ত উদাহরণ। বৈশ্বিক মহামারী মোকাবেলায় বৈশ্বিকভাবে কাজ করতে হবে, তাহলেই এটা মোকাবেলা করা যাবে। এ জন্য সারা বিশ্বে সমতা নিশ্চিত করতে হবে। এ দায়িত্ব ধনী দেশগুলোকেই নিতে হবে। অক্সিজেনের অভাবে মানুষ মারা যাচ্ছে, হাসপাতালে যথেষ্ট বিছানা নেই। আমাদের এসব সঙ্কট মোকাবেলা করে সামনে এগিয়ে যেতে হবে, জনস্বাস্থ্য খাতে সমতা নিশ্চিত করতে হবে। বর্তমান বিশ্বে দেশগুলো পরস্পর সংযুক্ত। এক দেশের প্রতি অপর দেশেরও তাই দায়দায়িত্ব আছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন