English

33 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২
- Advertisement -

পূর্ব ইউক্রেনে রয়টার্সের দুই সাংবাদিক আহত, নিহত গাড়িচালক

- Advertisements -
Advertisements

ইউক্রেনের সিভিয়েরোদোনেৎস্ক শহরে যাওয়ার পথে গোলাগুলির মধ্যে পড়ে বার্তা সংস্থা রয়টার্সের দুই সাংবাদিক আহত হয়েছেন। তবে প্রাণ হারিয়েছেন তাদের বহনকারী গাড়ির চালক। ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহরটি দখলে কয়েক সপ্তাহ ধরে পূর্ণমাত্রায় হামলা চালিয়ে যাচ্ছে রাশিয়া।

Advertisements

জানা গেছে, শুক্রবার (৩ জুন) রয়টার্সের ফটোগ্রাফার আলেকজান্ডার এরমোচেঙ্কো ও ক্যামেরাম্যান পাভেল ক্লিমভ সিভিয়েরোদোনেৎস্ক এবং রুবিঝনে শহরের মধ্যবর্তী রাস্তার রাশিয়া-নিয়ন্ত্রিত অংশ দিয়ে যাচ্ছিলেন। ভ্রমণের জন্য তারা রুশসমর্থিত বাহিনীর দেওয়া গাড়ি ব্যবহার করছিলেন। এমন সময় সংঘর্ষের মধ্যে পড়ে গাড়িটি।

রয়টার্স তাৎক্ষণিকভাবে নিহত গাড়িচালকের নাম-পরিচয় নিশ্চিত হতে পারেনি। আহত এরমোচেঙ্কো ও ক্লিমভকে রুবিঝনের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনায় ইউক্রেনীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

রুশ হামলার তিন মাস পর বর্তমানে যুদ্ধের ভাগ্যনির্ধারণী লড়াইগুলো চলছে মূলত ইউক্রেনের দক্ষিণ-পূর্ব অঞ্চলে। লুহানস্ক ও দোনেৎস্ক প্রদেশে বিভক্ত ইউক্রেনের ডনবাস অঞ্চল দখলের চেষ্টা করছে রাশিয়া। ইউক্রেনীয় বাহিনীকে একটি এলাকায় আটকে ফেলার চেষ্টা করছে তারা।

গত বৃহস্পতিবার (২ জুন) ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, তার দেশের পাঁচ ভাগের এক ভাগ ভূখণ্ড এখন রাশিয়ার নিয়ন্ত্রণে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন