English

24 C
Dhaka
বুধবার, নভেম্বর ৩০, ২০২২
- Advertisement -

ফাইজারকে সতর্ক করে আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠিয়েছে ইতালি

- Advertisements -

মার্কিন টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান ফাইজারকে সতর্ক করে আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠিয়েছে ইতালি। ওই চিঠিতে ফাইজারকে টিকা সরবরাহের বিষয়ে চুক্তিভিত্তিক প্রতিশ্রুতি রক্ষার আহ্বান জানিয়েছে ইউরোপের দেশটি।

Advertisements

সরকারের বিশেষ কমিশনার এই তথ্য জানিয়েছেন। খবর রয়টার্সের। এরই মধ্যে চিঠিটি ইউরোপীয় ইউনিয়ন এবং মার্কিন ড্রাগ প্রস্তুতকারকের মধ্যে উত্তেজনা বাড়িয়েছে। গত সপ্তাহে টিকা সরবরাহে সাময়িক মন্দার ঘোষণা দিয়েছিল ফাইজার।

ইতালির বিশেষ কমিশনার অফিসের বিবৃতিতে বলা হয়েছে, স্টেট অ্যাটর্নি জেনারেলের অফিস ফাইজারকে টিকা সরবরাহে চুক্তিগত বাধ্যবাধকতা মেনে চলার জন্য আনুষ্ঠানিক নোটিশ পাঠিয়েছে।

তবে এ বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি ফাইজার। সম্প্রতি সংস্থাটি জানিয়েছে, উৎপাদন সংক্রান্ত পরিবর্তনের কারণে টিকা সরবরাহে প্রভাব ফেলেছে।

Advertisements

সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, যদি ফাইজার চুক্তিগত বাধ্যবাধকতা পূরণ না করে তাহলে চুক্তি লঙ্ঘনের দায়ে সংস্থাটিকে অভিযুক্ত করতে পারে ইউরোপীয় ইউনিয়ন। এ বিষয়ে সঠিক জবাব দেওয়ার জন্য সংস্থাটিকে কমপক্ষে এক সপ্তাহ সময় দেওয়া হবে।

শনিবার ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ্পে কন্তে বলেন, টিকা সরবরাহ চুক্তির গুরুতর লঙ্ঘন হলে ইতালি তাদের বিরুদ্ধে সমস্ত আইনি পদক্ষেপ গ্রহণ করবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন