English

31 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

বৃহস্পতিবার সৌদি সফরে যাচ্ছেন তুর্কি প্রেসিডেন্ট

- Advertisements -

আগামী বৃহস্পতিবার সৌদি আরব সফরের পরিকল্পনা করছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেব এরদোগান। কয়েক বছরের উত্তেজনাপূর্ণ সম্পর্ক চলার পর এ‌ সফরের পরিকল্পনা করেছেন এরদোগান।

Advertisements

মঙ্গলবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেব এরদোগান বৃহস্পতিবার সৌদি আরব সফর করবেন এবং সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে দেখা করবেন।

২০১৮ সালের অক্টোবর মাসে তুরস্কের ইস্তাম্বুল শহরের সৌদি কনস্যুলেটে ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করে সৌদি গুপ্তচরেরা। এ ঘটনায় সৌদি ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন সালমানের জড়িত থাকার অভিযোগ আনে তুর্কি সরকার এবং এই ঘটনায় দু’দেশের মধ্যে সম্পর্কের চরম অবনতি ঘটে। এমনকি এই ইস্যুতে সৌদি আরব তুর্কি পণ্য আমদানি নিষিদ্ধ ঘোষণা করে।

Advertisements

নাম প্রকাশ না করার শর্তে সফরের সঙ্গে সংশ্লিষ্ট তিনটি সূত্র জানিয়েছে, আগামী বৃহস্পতিবার এ সফরের সময়সূচি ঠিক হয়েছিল। তবে কিছু কারণে তা আগামী মাসে চলে যেতে পারে।

তুরস্কের আদালত গত মাসে খাশোগি হত্যার মামলা স্থগিত করার নির্দেশ দিয়েছে। ২৬ আসামির অনুপস্থিতিতে এতদিন এ মামলা চললেও তুরস্কে মামলাটি সৌদি আরবে স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন