English

32 C
Dhaka
রবিবার, মে ২২, ২০২২
- Advertisement -

ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনে ৯৩৩ জনের প্রাণহানী

- Advertisements -
Advertisements
Advertisements

ভারতে প্রাণঘাতী করোনাভাইরাস ধীরে ধীরে মারাত্মক আকার ধারণ করছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬১ হাজার ৫৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ৯৩৩ জন। আজ শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে। খবর এনডিটিভির।
প্রতিবেদনে বলা হয়েছে, ভারতে এখন পর্যন্ত ২০ লাখ ৮৮ হাজার ৬১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর ৪২ হাজারের বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে এই ভাইরাস। তবে দেশে মোট ১৪.২৭ লাখ মানুষ করোনার সঙ্গে যুদ্ধ করে সুস্থ হয়ে উঠেছেন।
তবে প্রতিদিন দেশটিতে সুস্থতার হার বাড়ছে। শুক্রবার করোনা থেকে সুস্থ হওয়ার হার ছিল ৬৭ দশমিক ৯৮ শতাংশ, সেখানে শনিবার সকালেই তা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ দশমিক ৩২ শতাংশ।
এদিকে করোনার প্রাদুর্ভাব ঠেকাতে বেশি পরিমাণে করোনা পরীক্ষা করার ওপর জোর দিয়েছে কেন্দ্রীয় সরকার। দেখা যাচ্ছে, ওই পরীক্ষায় করোনা পজিটিভ হওয়ার হার শুক্রবার যেখানে ছিল ১০ দশমিক ৮৮ শতাংশ, সেখানে শনিবার তা কমে ১০ দশমিক ২৮ শতাংশে এসে দাঁড়িয়েছে।
ভারতে সবচেয়ে বেশি কোভিড আক্রান্তের সন্ধান মিলেছে মহারাষ্ট্রে। গত ২৪ ঘণ্টার মধ্যে দেশের যে পাঁচটি রাজ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেছে, সেগুলো হলো-মহারাষ্ট্র (১০,৪৮৩), অন্ধ্রপ্রদেশ (১০,১৭১), কর্নাটক (৬,৬৭০), তামিলনাড়ু (৫,৮৮০) এবং উত্তরপ্রদেশ (৪,৪০৪)। এই পাঁচটি রাজ্যেই গত একদিনে সবচেয়ে বেশি সংখ্যক কোভিড-১৯ এর কারণে মৃত্যুর পরিসংখ্যান রেকর্ড করা হয়েছে।
এদিকে গত একদিনে পশ্চিমবঙ্গে নতুন করে করোনায় আক্রন্ত হয়েছেন ২ হাজার ৯১২ জন এবং শুক্রবার সারা দিনে মৃত্যু হয়েছে আরও ৫৬ জন করোনা রোগীর। সব মিলিয়ে এখানে করোনাভাইরাসে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৮৯ হাজার ৬৬৬ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন