English

26 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

মার্কিন হামলার জবাবে যা জানালো হুথি

- Advertisements -

ইয়েমেনে মার্কিন জোটের হামলার জবাবে প্রতিক্রিয়া জানিয়েছে হুথি। ইরান সমর্থিত গোষ্ঠীটির রাজনৈতিক পরিষদের মুখপাত্র মোহাম্মদ আল বুখাইতি বলেছেন, গাজায় যুদ্ধ বন্ধ না হওয়া পর্যন্ত লোহিত সাগরে হামলা চলবে। তাছাড়া যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের হামলার জবাবও দেওয়া হবে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তিনি বলেন, উত্তেজনার জবাব উত্তেজনা দিয়েই মেটানো হবে।

মোহাম্মদ আল বুখাইতি বলেন, ইয়েমেনের বিভিন্ন প্রদেশে মার্কিন জোটের হামলায় আমাদের অবস্থান পরিবর্তন হবে না। গাজায় গণহত্যা বন্ধ না হওয়া পর্যন্ত ইসরায়েলের বিরুদ্ধে অভিযান চলবে।

ইরাক ও সিরিয়ার পর শনিবার (৩ ফেব্রুয়ারি) ইয়েমেনে হামলা চলায় যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। হুথিদের অন্তত ৩০টি লক্ষ্যবস্তুতে এই হামলা চালানো হয়েছে। ভূমি ও আকাশ থেকে এই হামলা চালানো হয় বলে জানিয়েছে পশ্চিমা জোট।

ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে গত কয়েক মাস ধরে লোহিত সাগরে পশ্চিমা যুদ্ধজাহাজসহ বিভিন্ন বাণিজ্যিক জাহাজে হামলা চালাচ্ছে হুথি। এর জবাবে ইয়েমেনে হামলা শুরু করে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। এর আগেও বেশ কয়েকবার ইয়েমেনে হামলা চালায় তারা।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বলেছেন, লোহিত সাগরে ইরান সমর্থিত হুথি গোষ্ঠী বিভিন্ন জাহাজে যে হামলা করছে তা প্রতিহত ও তাদের সক্ষমতা কমাতেই এই পদক্ষেপ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন