English

26 C
Dhaka
শনিবার, মার্চ ২, ২০২৪
- Advertisement -

যুক্তরাজ্যে ২ লাখ ঘরবাড়ি এখনো বিদ্যুৎবিহীন

- Advertisements -

ঘূর্ণিঝড় ইউনিসের তাণ্ডবে যুক্তরাজ্যে বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। ঝড়ের তাণ্ডবে দেশটির ২ লাখের বেশি মানুষ এখনো বিদ্যুৎবিহীন রয়েছেন।

Advertisements

শুক্রবার দেশটিতে প্রচণ্ড শক্তিশালী ঘূর্ণিঝড় ইউনিস আঘাত হানে এবং প্রায় ২০ লাখ মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েন। ব্রিটিশ এনার্জি নেটওয়ার্ক অ্যাসোসিয়েশন প্রায় ১২ লাখ মানুষের জন্য বিদ্যুতের সরবরাহ নিশ্চিত করেছে তবে শনিবার পর্যন্ত ২ লাখ ২৬ হাজার মানুষ বিদ্যুৎবিহীন ছিলেন। তাদের বেশিরভাগই যুক্তরাজ্যের দক্ষিণাঞ্চলের বাসিন্দা। অবশ্য, দেশটির পূর্বাঞ্চল ও দক্ষিণ ওয়েলসের বহু মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছেন।

যুক্তরাজ্য ও জার্মানিসহ ইউরোপের বিভিন্ন দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় ‌‘ইউনিসে’ লণ্ডভণ্ড হয়েছে সবকিছু। ঘূর্ণিঝড়টির কারণে ইউরোপে মৃতের সংখ্যা বেড়ে ১৬ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া আহত হয়েছে বেশ কয়েকজন।

Advertisements

ব্রিটিশ আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, আটলান্টিক মহাসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইউনিস শুক্রবার অ্যাজোরস দ্বীপপুঞ্জ এলাকা হয়ে ইউরোপের উত্তর-পশ্চিমাঞ্চলীয় উপকূলে আছড়ে পড়ে। লন্ডনে প্রচণ্ড বাতাসের কারণে বিনোদনকেন্দ্র ‘ও টু অ্যারেনা’র ছাদের একাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘূর্ণিঝড় ইউনিসকে কেন্দ্র করে যুক্তরাজ্যে ৪৩৬টি ফ্লাইট বাতিল করা হয়।

ওয়েলস, কর্নওয়েল, ডেভন, সামারসেট, উইল্টশায়ার, হ্যাম্পশায়ার, ডোরসেট এবং ব্রিস্টলে শত শত স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশজুড়ে ট্রেন চলাচল বিঘ্নিত হচ্ছে। ডেভন বন্দরে জাহাজ চলাচল আপাতত সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন