English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

রাশিয়ায় শুরু হয়েছে প্রেসিডেন্ট নির্বাচন

- Advertisements -
Advertisements

রাশিয়ায় শুরু হয়েছে প্রেসিডেন্ট নির্বাচন। ইউক্রেনে দখলকৃত অঞ্চলকেও নির্বাচনের আওতাভুক্ত করা হয়েছে। শক্ত কোনো বিরোধী প্রার্থী না থাকায় পুতিনই ফের দেশটির প্রেসিডেন্ট নির্বাচিত হতে চলেছেন বলে মনে করা হচ্ছে।

রাশিয়ার পরবর্তী প্রেসিডেন্ট কে হবেন তা নির্ধারণ করতে এরই মধ্যে দেশটির সাধারণ মানুষ ভোট দিতে শুরু করেছেন। তিন দিন চলবে ভোটগ্রহণ প্রক্রিয়া।

Advertisements

আগামী রোববার ভোট শেষ হওয়ার পরপরই ফলাফল ঘোষণা করা হবে। এবারের নির্বাচনের মাধ্যমে যুদ্ধের বিষয়ে জনমতের প্রতিফল ঘটবে বলে আশা করছেন বিরোধী নেতারা।

এর আগে দেশবাসীর উদ্দেশে দেওয়া ভাষণে পুতিন বলেন, আমি নিশ্চিত, আপনারা বুঝতে পারছেন আমাদের দেশ কী কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে, আমরা প্রায় সব ক্ষেত্রেই কী জটিল চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছি।

পুতিন বলেন, মর্যাদার সঙ্গে প্রতিক্রিয়া অব্যাহত রাখতে, সফলভাবে সমস্যা কাটিয়ে উঠতে, রুশদের ঐক্যবদ্ধ হতে হবে। আত্মবিশ্বাসী হতে হবে।

রাশিয়ার এই নির্বাচনে মোট ভোটার ১১ কোটি ২৩ লাখ। প্রবাসী ১৯ লাখ ভোটার নির্বাচনে ভোট দিতে পারবেন। দেশটির নির্বাচন কমিশন জানিয়েছে, ১১ কোটি ৩৫ লাখ ৭৪ হাজার ৫৫০টি ব্যালট ছাপা হয়েছে। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত আগাম ভোট দিয়েছেন ২০ লাখ ভোটার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন