English

30 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

রাশিয়ার সঙ্গে আলোচনায় কিছু খেতে নিষেধ করলেন ইউক্রেনীয় মন্ত্রী

- Advertisements -

তুরস্কের ইস্তাম্বুলে আজ মঙ্গলবার রুশ ও ইউক্রেনীয় প্রতিনিধিদলের বৈঠকের আগে নিজেদের প্রতিনিধিদলকে সতর্ক করেছেন ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা।

দিমিত্রো কুলেবা ইউক্রেনীয় প্রতিনিধিদলকে সাবধান করে দিয়েছেন, তারা যেন রাশিয়ার সঙ্গে আলোচনায় গিয়ে কিছু না খান এবং কিছু পান না করেন। এমনকি কোনো পৃষ্ঠের উপরিতল স্পর্শ করা থেকেও বিরত থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

Advertisements

ইউক্রেনের সংবাদ চ্যানেল উক্রিনা টোয়েন্টিফোরকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

চলতি মাসের শুরুর দিকে ইউক্রেন-বেলারুশ সীমান্তে আলোচনার সময় রুশ ধনকুবের রোমান আব্রামোভিচ এবং ইউক্রেনীয় প্রতিনিধিদলের সদস্যদের সন্দেহভাজন বিষ প্রয়োগের খবর বের হলে তিনি এই সতর্কতা দেন।

গতকাল বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হয়, রোমান আব্রামোভিচ বিষ প্রয়োগের শিকার হয়ে থাকতে পারেন। এমনকি সেই সব প্রতিবেদনে বলা হয়, রোমান আব্রামোভিচ ‘সম্ভাব্য বিষ প্রয়োগে’র পর অনেকটাই সেরে উঠেছেন। তবে এখনো তিনি ত্বক উঠে যাওয়া, চোখ লাল হওয়া, চোখ দিয়ে অনবরত পানি পড়া ইত্যাদি সমস্যায় ভুগছেন বলে এই রুশ ধনকুবেরের সঙ্গে ঘনিষ্ঠ সূত্র জানায়।

Advertisements

অথচ আজ মঙ্গলবার তুরস্কের ইস্তাম্বুলে রুশ ও ইউক্রেনীয় প্রতিনিধিদলের আলোচনার সময় রাশিয়ার ধনকুবের ও চেলসি ফুটবল ক্লাবের মালিক রোমান আব্রামোভিচকে দেখা গেছে।

তুরস্কের গণমাধ্যমে প্রচারিত ছবিতে দেখা গেছে, প্রেসিডেন্ট এরদোয়ানের মুখপাত্র ইব্রাহিম কালিনের পাশে বসে আছেন রোমান আব্রামোভিচ। ওই সময় তিনি ভাষান্তরকারী হেডফোন দিয়ে ছিলেন।

রুশ ও ইউক্রেনীয় প্রতিনিধিদলের বৈঠকের মূল টেবিলে তাকে দেখা যায়নি। তবে রোমান আব্রামোভিচকে সেখানে স্বাভাবিক অবস্থায় দেখা গেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন