27 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৯, ২০২৩
- Advertisement -

রাহুল গান্ধীকে কাশ্মীরের একাধিক জায়গায় না হাঁটার পরামর্শ

- Advertisements -

রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা আর কয়েক দিন পরেই কাশ্মীরে প্রবেশ করবে। তার আগে রাহুলের নিরাপত্তা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। সূত্রের খবর, রাহুলকে নিরাপত্তা এজেন্সির পক্ষ থেকে পরামর্শ দেওয়া হয়েছে, কাশ্মীরের কিছু স্পর্শকাতর এলাকায় তিনি যেন পায়ে হেঁটে যাত্রা না করেন। তার চেয়ে গাড়ি করে সেই পথ অতিক্রম করা ভালো।

এনডিটিভি জানিয়েছে, এরই মধ্যে রাহুল গান্ধীকে জড়িয়ে ধরেছেন এক ব্যক্তি। নিরাপত্তাকর্মীরা ওই ব্যক্তিকে দ্রুত সরিয়ে দিয়েছেন। তবে তিনি রাহুল গান্ধীর কোনো ক্ষতি করার চেষ্টা করেননি।

Advertisements

রাহুল গান্ধী জম্মু-কাশ্মীরের যে যে পথ দিয়ে হাঁটবেন এবং যেসব জায়গায় রাতে থাকবেন তা নিয়ে নিরাপত্তা এজেন্সি পৃথক পরিকল্পনা করছে বলেও শোনা যাচ্ছে। ভারতের প্রজাতন্ত্র দিবসের আগের দিন রাহুল পৌঁছবেন বানিহালে। সেখানে জাতীয় পতাকা তুলবেন তিনি। তারপর অনন্তনাগ হয়ে যাবেন শ্রীনগরে।

ভারত জোড়ো যাত্রার মাঝেই ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কংগ্রেস অভিযোগ জানিয়েছিল, রাহুলের নিরাপত্তা বলয়ে ফাঁক তৈরি হচ্ছে। বহু জায়গায় দেখা গেছে তার সামনে এসে পড়ছেন লোকজন।

Advertisements

পাল্টা সিআইএসএফ বলেছিল, রাহুল নিজেই বেশ কিছু জায়গায় নিরাপত্তাবলয়ের বেড়া ডিঙিয়ে গেছেন।

নিরাপত্তা এজেন্সি সূত্রে বলা হয়েছে, সাধারণতন্ত্র দিবসের পরের দিন রাহুলের শ্রীনগর পৌঁছানোর কথা। ওই সময়টা খুবই স্পর্শকাতর। বেশ কিছু এলাকায় তিনি না হাঁটলে ভালো।

রাহুল এখন জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পান। আট থেকে নয় জন কমান্ডো তাকে ঘিরে থাকে ২৪ ঘণ্টা। নিরাপত্তা এজেন্সির পক্ষ থেকে বলা হয়েছে, রাহুল গান্ধীর যাত্রায় তার ঠিক পেছনের কর্ডনে যারা থাকবেন তাদের চিহ্নিত করে সেখানে থাকতে দেওয়া হবে। পরিচয়হীন সাধারণ কেউ সেখানে থাকবেন না।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন