English

28 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

সীমান্তরক্ষী বাহিনীতে আবেদন করতে পারবেন সৌদি নারীরা

- Advertisements -

সৌদি নারীরা এখন থেকে সীমান্তরক্ষী বাহিনীতে যোগ দিতে পারবেন। এ জন্য দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় বৃহস্পতিবার থেকে নিবন্ধন প্রক্রিয়া উন্মুক্ত করেছে। শুক্রবার (২৫ মার্চ) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

Advertisements

মন্ত্রণালয়ের সাধারণ বিভাগ জানায়, বর্ডার গার্ড বা সীমান্তরক্ষীতে আবেদন শনিবার (২৬ মার্চ) থেকে শুরু হবে। যা চলবে বৃহস্পতিবার (৩১ মার্চ) পর্যন্ত।

জানা গেছে, ২০২১ সালের ফেব্রুয়ারিতে সৌদির প্রতিরক্ষামন্ত্রণালয় নারী-পুরুষ উভয়ের জন্য সশস্ত্র বাহিনীতে যোগ দেওয়ার সুযোগ তৈরি করে।

সৌদি আরবের সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌ বাহিনীসহ কৌশলগত ক্ষেপণাস্ত্র ও সশস্ত্র মেডিকেল সেবায় নারীদের জন্য প্রাইভেট থেকে সার্জেন্ট পর্যন্ত পদ তৈরি করা হয়েছে। সেপ্টেম্বরে সৌদি নারী সেনাদের প্রথম দলটি ১৪ সপ্তাহের বেসিক ট্রেইনিং শেষ করে বের হন।

Advertisements

এর আগে নারীদের ট্রেন চালক হিসেবে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু করে সৌদি সরকার। এ জন্য দেওয়া হয় বিজ্ঞাপনও। সেসময় মাত্র ৩০টি পদের বিপরীতে আবেদন পড়ে ২৮ হাজার।

মধ্যপ্রাচ্যের রক্ষণশীল দেশটিতে সম্প্রতি নারীদের বিভিন্ন সুযোগ-সুবিধা বাড়ানো হয়েছে। এরই মধ্যে চলচ্চিত্রসহ সাংস্কৃতিক বিষয়ে নানা পরিবর্তন দেখা গেছে দেশটিতে। নারীরাও উৎসাহ পাচ্ছেন। এরই ধারাবাহিকতায় এমন চিত্র দেখা যাচ্ছে বলে মন করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন