English

32 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

অস্ট্রেলিয়ায় গোলাগুলি, দুই পুলিশ কর্মকর্তাসহ নিহত ৬

- Advertisements -

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের প্রত্যন্ত এলাকায় গোলাগুলির ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হয়েছেন। অস্ট্রেলিয়ার সময় সোমবার এ ঘটনা ঘটে।

Advertisements

পুলিশ বলছে, এক নিখোঁজ ব্যক্তির খোঁজে পুলিশ সদস্যরা ব্রিসবেন থেকে ২৭০ কিলোমিটার দূরের কুইন্সল্যান্ডের উইয়েমবিলার এলাকায় যান। পুলিশ সদস্যরা সেখানে পৌঁছালে বাড়ি থেকে গুলি ছোড়া হয়। পুলিশও পাল্টা গুলি ছুড়লে সন্দেহভাজন তিনজন নিহত হন। এ ঘটনায় আরও এক ব্যক্তি নিহত হয়েছেন, তাঁর নাম–পরিচয় জানা যায়নি।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজি এ ঘটনাকে অস্ট্রেলিয়ার জন্য একটি ‘হৃদয়বিদারক দিন’ হিসেবে অভিহিত করেছেন।

পুলিশ বলছে, সোমবার এক নিখোঁজ ব্যক্তির সন্ধানে উইয়েমবিলার টাউনের একটি বাড়িতে যান চার পুলিশ সদস্য। তাঁরা (পুলিশ সদস্য) ওই বাড়িতে প্রবেশের সময় তাঁদের দিকে গুলি ছোড়া হয়। এতে কনস্টেবল ম্যাথিউ আর্নল্ড (২৬) এবং র‌্যাচেল ম্যাকক্রো (২৯) গুলিতে নিহত হয়েছেন। পুলিশের অন্য এক কর্মকর্তা আহত হয়েছেন। নিউ সাউথ ওয়েলস পুলিশের অনুরোধে সোমবার বিকেলে কুইন্সল্যান্ডের চার পুলিশ কর্মকর্তা ওই এলাকায় যান।

Advertisements

কুইন্সল্যান্ডের পুলিশ কমিশনার ক্যাটারিনা ক্যারল বলেন, ৩০ বছরেরও কম বয়সের ওই দুই পুলিশ সদস্য সবে ক্যারিয়ার শুরু করেছিলেন। উইয়েমবিলার ওই বাড়িতে তিনজন দুষ্কৃতকারী লুকিয়ে ছিল। পুলিশ সদস্যকে দেখেই গুলি চালাতে শুরু করে তারা। হামলাকারীদের কাছে প্রচুর আধুনিক অস্ত্র ছিল। পরে পুলিশের বিশেষ বাহিনী ও হেলিকপ্টার থেকে অভিযান চালানো হয়। ১৬ জনের একটি পুলিশ দল তাঁদের (পুলিশের কর্মকর্তাদের) বাঁচানোর চেষ্টা চালায়। কিন্তু পরিস্থিতি এতটাই ভয়াবহ ছিল যে সেই চেষ্টা বিফল হয়েছে।

পুলিশের দুই কর্মকর্তাসহ নিহত ব্যক্তিদের দুজন পুরুষ, একজন নারী। এ ছাড়া এক পথচারীরও মৃত্যু হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন