English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

আর্জেন্টাইনদের মুখে মুখে ‘ভামোস বাংলাদেশ’

- Advertisements -

শ্বাসরুদ্ধকর ম্যাচে রোববার (৪ ডিসেম্বর) ভারতকে হারিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আর সেই খবর পৌঁছে গেছে সুদূর আর্জেন্টিনায়ও। টাইগারদের এমন জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বহু আর্জেন্টাইন। এ নিয়ে প্রতিবেদন করেছে আর্জেন্টিনার গণমাধ্যমও।

রোববার ম্যাচের পরপরই বাংলাদেশ ক্রিকেট দল ও ভারতের বিপক্ষে জয়ের নায়ক মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমানকে অভিন্দন জানায় আর্জেন্টাইন সংবাদমাধ্যম এল ডেস্টেপ।

এক টুইটে তারা বলেছে, ভামোস (চলো) বাংলাদেশ! ভারতের বিপক্ষে এক উইকেটের রোমাঞ্চকর জয় পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ম্যাচের নায়ক মেহেদী মিরাজ ও মোস্তাফিজুর রহমান। আমরা আর্জেন্টিনার পক্ষ থেকে অভিনন্দন জানাই এবং এই অসাধারণ জয় উদযাপন করছি।

আর্জেন্টাইন সাংবাদিক আন্দ্রেস ইয়োসেন টুইটারে বলেছেন, ক্রিকেটে ভারতকে এক উইকেটে হারিয়েছে বাংলাদেশ। সেখানে আনন্দ এখন দ্বিগুণ।

ভারতকে হারানোর পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের পোস্টেও ভরে গেছে আর্জেন্টাইনদের মন্তব্য।

লুকাস মিরালাস নামে একজন বলেছেন, বিজয়ের জন্য ভাইদের অভিনন্দন! যদিও আমি ক্রিকেট সম্পর্কে কিছুই বুঝি না, তবু শিখবো এবং আর্জেন্টিনা থেকে আপনাদের সমর্থন করবো!

লিওনার্দো বিয়ানচি নামে এক আর্জেন্টাইন লিখেছেন, যদিও আমি জানি না ক্রিকেট কীভাবে খেলে, তবে এতে যদি বাংলাদেশ যুক্ত থাকে, তাহলে আর্জেন্টিনায় অন্যদের মতো আমিও উল্লাস করবো।

মন্তব্যে স্প্যানিশ ভাষার পাশাপাশি বাংলায় ‘আমি তোমাকে অনেক ভালোবাসি’ লেখা ছবি পোস্ট করেছেন অনেকে। বাংলাদেশ-আর্জেন্টিনার ভ্রাতৃত্বের প্রতীক হিসেবে করমর্দনের ছবিও পোস্ট করেছেন কেউ কেউ।

বাংলাদেশে আর্জেন্টিনা ফুটবল সমর্থকদের উৎসাহ-উদ্দীপনার খবর সারা বিশ্বেই এখন আলোচনার বিষয়। স্বাভাবিকভাবেই তা নজর এড়ায়নি আর্জেন্টাইনদের। বিশ্বকাপের মধ্যেই আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের কোচ সংবাদ সম্মেলনে বাংলাদেশি সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। সাংবাদিক ইয়োসেন প্রতিশ্রুতি দিয়েছেন, আর্জেন্টিনা এবারের বিশ্বকাপ জিতলে তিনি বাংলাদেশে আসবেন।

বাংলাদেশি ভক্তদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে খোদ আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনও। গত সপ্তাহে মেসির হাতে বাংলাদেশের পতাকা যুক্ত একটি ছবি পোস্ট করা হয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন প্রফেশনাল ফুটবল লিগের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে।

যদিও দেখেই বোঝা যাচ্ছে, সম্পাদনা (এডিট) করে ছবিতে বাংলাদেশের পতাকা যোগ করা হয়েছে। তবে বাংলাদেশি সমর্থকদের প্রতি সম্মান জানাতেই এটি করেছে আর্জেন্টাইন ফুটবল কর্তৃপক্ষ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন