English

30 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

‘ইসরায়েলে সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি মোদি’

- Advertisements -

কপ২৬ জলবায়ু সম্মেলনের পার্শ্ববৈঠকে প্রথমবারের মতো সাক্ষাৎ করেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ইসরায়েলি প্রধানমন্ত্রী নাফতালি বেন্নেত।
ইসরায়েলি প্রধানমন্ত্রী নাফতালি বেন্নেত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ইসরায়েলে সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি উল্লেখ করে গতকাল মঙ্গলবার টুইট করেন। এছাড়াও টুইটের ভিডিওতে দেখা যায়, গ্লাসগোতে কপ২৬ জলবায়ু সম্মেলনের কঠিন সময়সূচির মধ্যেও ইসরায়েলি ও ভারতীয় প্রধানমন্ত্রী প্রাণবন্ত সময় কাটাচ্ছেন।
নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে নাফতালি বেন্নেত আরও বলেন, ‘আমার দলে যোগ দিন।’ জবাবে হাসিতে মেতে ওঠেন মোদি।
আলোচনায় বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে মত বিনিময়ের পাশাপাশি তারা উন্নত প্রযুক্তি ও উদ্ভাবনের মতো ক্ষেত্রগুলোতে সহযোগিতা সম্প্রসারণে একমত হন তারা। এর আগে সোমবার জলবায়ু সম্মেলনে অনানুষ্ঠানিকভাবে তাদের সংক্ষিপ্ত সাক্ষাৎ হয়।
প্রসঙ্গত, ভারত ও ইসরায়েলের সম্পর্ক বেশ গভীর। বেশ কয়েক দশক ধরে দুই দেশ সন্ত্রাস মোকাবিলা এবং প্রতিরক্ষা ইস্যুতে কাজ করছে। ২০১৭ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঐতিহাসিক ইসরায়েল সফরের সময় দুই দেশের বন্ধন আরও জোরালো হয়। ভারতের প্রথম কোনও প্রধানমন্ত্রী হিসেবে ওই সফরে যান মোদি।
মঙ্গলবার বৈঠকের শুরুতেই নরেন্দ্র মোদিকে নাফতালি বেন্নেত বলেন, ‘আপনাকে ধন্যবাদ দিতে চাই। আপনিই সেই ব্যক্তি যিনি ভারত ও ইসরায়েল সম্পর্ক নতুন করে শুরু করেছেন। আর আমি জানি এই সম্পর্ক আপনার হৃদয় থেকে উৎসারিত।’
এদিকে, ভারতের সঙ্গে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেন নাফতালি বেন্নেত। তিনি বলেন, ‘জোরালো দ্বিপাক্ষিক সম্পর্ক এবং একটি উন্নত গ্রহের জন্য আমরা কাজ চালিয়ে যাবো।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন