English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

এটা যুদ্ধ নয়, গণহত্যা: ব্রাজিলের প্রেসিডেন্ট

- Advertisements -

গাজার পরিস্থিতিকে গণহত্যার সঙ্গে তুলনা করেছেন ব্রাজিলের ব্রাজিলের প্রেসিডেন্ট লুলা দ্য সিলভা। তিনি বলেছেন, গাজায় যেটা হচ্ছে সেটা যুদ্ধ নয়, বরং গণহত্যা। কারণ এই যুদ্ধে হাজার হাজার শিশু প্রাণ হারাচ্ছে।

Advertisements

ব্রাজিলের প্রেসিডেন্ট বলেন, এই মুহূর্তে মধ্যপ্রাচ্যে যা হচ্ছে তা মরাত্মক। কে দায়ী বা কারা ভুল সেটা আলোচনার বিষয় নয়। সমস্যাটা হচ্ছে এটা যুদ্ধ নয়, এটা গণহত্যা। কারণ এতে দুই হাজারের বেশি শিশু মারা গেছে। কোনো অপরাধ না করেও তারা ভুক্তভোগী।

গত ৭ অক্টোবর ইসরায়েলের অভ্যন্তরে ঢুকে হামলা চালায় ইসরায়েল। এরপরই পাল্টা হামলা শুরু করে দখলদার বাহিনী। এতে সাড়ে ছয় হাজারের বেশি ফিলিস্তিনি মারা গেছেন। এর মধ্যে শিশু রয়েছে দুই হাজার ৭০৪। তাছাড়া আহত হয়েছে ১৭ হাজার ৪৩৯ জন।

Advertisements

সবশেষ খবর অনুযায়ী, গাজার উত্তরাঞ্চলে ট্যাঙ্ক ব্যবহার করে রাতভর ‘সুনির্দিষ্ট লক্ষ্যবস্তু’তে অভিযান চালিয়েছে ইসরায়েলি ডিফেন্স ফোর্স (আইডিএফ)। তারা বলছে, যুদ্ধের পরবর্তী ধাপের প্রস্তুতির অংশ হিসেবে এ অভিযান চালানো হয়েছে। ইসরায়েলের দাবি, অনেক সন্ত্রাসী সেল ও অবকাঠামোতে অভিযান চালানো হয়েছে।

একটি ভিডিওতে দাবি করা হয়েছে, অভিযান চালানোর পর সৈন্যরা ওই এলাকা ত্যাগ করে ইসরায়েলের ভূখণ্ডে ফিরে এসেছে। এর আগে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছিলেন, ইসরায়েল গাজায় স্থল অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছে। কিন্তু এই অভিযান কখন চালানো হবে সে সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য জানাতে রাজি হননি তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন