English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

করোনায় আক্রান্ত ইসরায়েলের প্রধানমন্ত্রী

- Advertisements -

ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তার কার্যালয় সোমবার এ তথ্য নিশ্চিত করেছে। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনের সঙ্গে সাক্ষাতের পরই তার করোনা আক্রান্তের বিষয়টি সামনে এলো। খবর এএফপির।

রোববার (২৮ মার্চ) জেরুজালেমে ব্লিনকেনের সঙ্গে সাক্ষাত হয় বেনেটের। তার কার্যালয় থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, তিনি এখন ভালো আছেন। তিনি বাড়ি থেকেই পূর্ব নির্ধারিত সব কাজকর্ম চালিয়ে যাবেন বলেও জানানো হয়।

রোববার ইসরায়েলের উত্তরাঞ্চলের হাদেরা শহরে বন্দুকধারীদের গুলিতে দুই পুলিশ কর্মকর্তা নিহত হওয়ার পর ওই এলাকা পরিদর্শন করেন বেনেট। সেখানে ভ্রমণের সময় তাকে মুখে মাস্ক ব্যবহার করতে দেখা গেলেও মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় তার মুখে মাস্ক ছিল না।

আরব আমিরাত, বাহরাইন এবং মরক্কোর কর্মকর্তাদের সঙ্গে ঐতিহাসিক বৈঠকে অংশ নিতে বর্তমানে ইসরায়েলে অবস্থান করছেন শীর্ষ মার্কিন কূটনীতিকরা। ২০২০ সালে এই তিন দেশের সঙ্গে ইসরায়েলের সম্পর্ক স্বাভাবিকের চুক্তি হয়।

এর আগে গত সপ্তাহে মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল সিসির আমন্ত্রণে দেশটিতে সফর করেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট এবং আরব আমিরাতের ডি ফ্যাক্টো নেতা শেখ মোহাম্মেদ বিন জায়েদ আল নাহিয়ান।

সে সময় আল সিসি এবং আবু ধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মেদ বিন জায়েদ আল নাহিয়ানের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক হয়েছে। লোহিত সাগরের শার্ম আল-শেখ শহরে তাদের মধ্যে সাক্ষাত হয়েছে। অর্থনৈতিক বিনিয়োগসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন তারা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন