English

31 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

ক্ষমতায় গেলে বিজেপি আমলের দুর্নীতির তদন্ত করবে কংগ্রেস

- Advertisements -
Advertisements

কেন্দ্রে ক্ষমতায় ফিরলেই বিজেপি আমলের সব দুর্নীতির তদন্ত হবে বলে নির্বাচনী ইস্তেহারে উল্লেখ করেছে কংগ্রেস। দলটির দাবি, মোদীর সময়ে বহু দুর্নীতির ওপর পর্দা দিয়ে ঢেকে রাখা হয়েছে। সে সব পর্দা সরবে কংগ্রেস ক্ষমতায় ফিরলেই।

কেন্দ্রে ক্ষমতায় এলে বিজেপি নেতৃত্বের সরকারের কার্যকালে নেওয়া নির্বাচনী বন্ডসহ নোটবন্দি, পেগাসাস, রাফায়েল চুক্তির মতো সিদ্ধান্তগুলোর তদন্ত করবে কংগ্রেস।

Advertisements

দলের লোকসভা নির্বাচনের ইস্তাহার ‘ন্যায়পত্রে’ একথা জানানো হয়েছে। ৪৮ পাতার ইস্তেহারের ২৫ নম্বর পাতায় বলা হয়েছে, গত দশ বছরে বিজেপি তথা এনডিএ সরকারের পক্ষ থেকে গৃহীত বেশ কিছু পদক্ষেপের বাস্তব হলো দুর্নীতির ওপর পর্দা দেওয়ার চেষ্টা। যেমন নোটবন্দি, রাফায়েল চুক্তি, পেগাসাস স্পাইওয়ার ও নির্বাচনী বন্ড। কংগ্রেস এই সব সন্দেহজনক বিষয়ের তদন্ত করবে এবং সেই সব মানুষকে আইনের আওতায় নিয়ে আসবে যারা অনৈতিকভাবে অবৈধ সুবিধা লাভ করেছে।

মূলত গত কয়েক বছর ধরেই এই ইস্যুগুলো নিয়ে সরব রাহুল গান্ধী। নোট বাতিলের পর থেকেই এটিকে ভারতের অর্থনীতির জন্য বিরাট ধাক্কা হিসেবে বর্ণনা করে এসেছেন তিনি। ২০১৯ সালের নির্বাচনে রাফায়েল যুদ্ধবিমানকেই মূল ইস্যু করেছিল কংগ্রেস। পেগাসাস নিয়েও দীর্ঘদিন আন্দোলন হয়েছে। কিন্তু কোনো আন্দোলনই কংগ্রেসের জন্য সেভাবে ফলপ্রসূ হয়নি।

ইস্তেহার প্রকাশের অনুষ্ঠানে নির্বাচনী বন্ড নিয়ে একযোগে সরব হয়েছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে ও নেতা রাহুল গান্ধীও। বলা হয়েছে, এই নির্বাচন গণতন্ত্র ও সংবিধান বাঁচানোর নির্বাচন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন