English

29 C
Dhaka
মঙ্গলবার, মে ৭, ২০২৪
- Advertisement -

গাঁজার তৈরি চকলেট খেয়ে হাসপাতালে ৬০ শিশু

- Advertisements -

গাঁজা দিয়ে বানানো চকলেট খেয়ে ৬০টির বেশি শিশু হাসপাতালে ভর্তি হয়েছে। ক্যারিবিয়ান দেশ জামাইকায় এমন ঘটনা ঘটেছে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (পূর্বে টুইটার) দেওয়া পোস্টে এ তথ্য নিশ্চিত করেছে জামাইকার শিক্ষা মন্ত্রণালয়।

Advertisements

এতে বলা হয়, রংধনু রংয়ের চকলেট খেয়ে অস্বাভাবিক আচরণ করতে থাকে প্রাথমিক স্কুলের ৬০টির বেশি শিশু শিক্ষার্থী। অনেকে বমি করতে থাকে, অনেকে আবার অচেতন হয়ে পড়ে। পরে তাদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় ও সুস্থ করিয়ে তোলার জন্য কিছু শিশুর শিরায় ওষুধ প্রয়োগ করা হয়।

এ নিয়ে জামাইকার শিক্ষামন্ত্রী ফেভাল উইলিয়ামস এক্সে দেওয়া একটি পোস্টে লেখেন, প্রতিটি চকলেটে একশো মিলিগ্রাম টিএইচসি ছিল, যা একজন পূর্ণবয়স্ক গাঁজায় অভ্যস্ত ব্যক্তির জন্য যথেষ্ট। শিশুদের কাছে গাঁজা দিয়ে বানানো পণ্য বিক্রির বিরুদ্ধে লড়াই করবো আমরা। আর তার জন্য আমাদের নিরাপত্তা ও সুরক্ষা ব্যবস্থাকে আমরা শক্তিশালী করা হবে।

Advertisements

এছাড়া গাঁজা দিয়ে বানানো চকলেটের মোড়কের ছবি পোস্ট করে উইলিয়ামস লেখেন, ওই মোড়কে যেসব পণ্য রয়েছে, তা শিশুদের কাছে বিক্রি নিষিদ্ধ। কারণ এসব চকলেটে ডেলটা-৮ টেট্রাহাইড্রোক্যানাবিনল নামক ১০০ মিলিগ্রাম সাইকোঅ্যাকটিভ পদার্থ রয়েছে। মার্কিন ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের তথ্যানুসারে, ডেলটা-৮ নেশার উদ্রেক ঘটায়।

ধর্মীয়, চিকিৎসা ও বৈজ্ঞানিক কারণে জামাইকায় একজন প্রাপ্ত বয়স্ক ব্যক্তি বৈধভাবে ২ আউন্স পর্যন্ত গাঁজা রাখতে পারেন। ২০১৫ সালে দেশটিতে এই আইন করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন