English

28 C
Dhaka
বুধবার, মে ৮, ২০২৪
- Advertisement -

গাজায় যুদ্ধবিরতির দাবিতে যুক্তরাষ্ট্রের ৮ শহরে ইহুদিদের বিক্ষোভ

- Advertisements -
Advertisements

গাজায় যুদ্ধবিরতির দাবি জানিয়ে যুক্তরাষ্ট্রের ৮টি শহরে বিক্ষোভ করেছে ‘জিউস ভয়েস ফর পিস’। বোস্টন, ফিলাডেলফিয়া ও ওয়াশিংটন ডিসির মতো শহরের ব্যস্ত রাস্তা ও সেতুগুলোতে অবরোধ কর্মসূচি পালন করে তারা। এর আগে একই দাবিতে সংগঠনটি যুক্তরাষ্ট্রে বিক্ষোভ করে।

Advertisements

লবি গ্রুপ ‘জিউস ভয়েস ফর পিস’ জানায়, প্রায় ৯০ জন বিক্ষোভকারী ওয়াশিংটনের নিউইয়র্ক অ্যাভিনিউ যাওয়ার ওভারপাস অবরোধ করে।

ফিলাডেলফিয়ায় ৩০ জনের বেশি বিক্ষোভকারীকে গ্রেপ্তার করা হয়। প্রায় ২০০ বিক্ষোভকারী সেখানের প্রাধান সড়ক অবরোধে অংশ নিয়েছিল। এ সময় তাদের ব্যানারে লেখা ছিল গাজাকে বাঁচতে দিন।

শত শত বিক্ষোভকারী বোস্টন শহরের একটি ব্যস্ত মোড় অবরোধ করে ১৫টি ট্র্যাফিক লেনে যান চলাচল থামিয়ে দেয়। এভাবে মোট আটটি শহরে বিক্ষোভ করা হয়।

এদিকে গাজায় বেসামরিক নাগরিকদের হতাহতের সংখ্যা কমাতে ইসরায়েলের ওপর চাপ বাড়াচ্ছে যুক্তরাষ্ট্র। মিত্রদেশটিকে গাজায় যুদ্ধের তীব্রতা কমানোরও নির্দেশনা দেওয়া হয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন গাজায় বেসামরিক নাগরিকদের প্রতি আরও যত্নশীল হতে ইসরায়েলের প্রতি আহ্বান জানিয়েছেন। এই মুহূর্তে হোয়াইট হাউজের নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা জ্যাক সুলিভান ইসরায়েল সফরে রয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন