English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

জর্দানের রাজধানী আম্মানের দক্ষিণ-পূর্বাঞ্চল জারকা শহরে ভয়াবহ বিস্ফোরণ

- Advertisements -

জর্দানের রাজধানী আম্মানের দক্ষিণ-পূর্বাঞ্চল জারকা শহরে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। আজ শুক্রবার ভোরবেলা জারকা শহরের সেনাঘাঁটিতে ভয়াবহ বিস্ফোরণ হয়। জর্দানের রাজধানী আম্মান থেকে প্রায় ১৫ কি.মি. দূরে অবস্থিত জারকা শহরের গাবাবি এলাকার সেনাঘাঁটিতে বিস্ফোরণটি হয়।
নিরাপত্তা পরিষদের সূত্রে রয়টার্স জানায়, শহরের উপকণ্ঠে সেনাবাহিনীর ঘাঁটিতে একাধিক বিস্ফোরণ থেকে এই বিস্ফোরণ ঘটার সম্ভাবনা আছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, রাতের আকাশ বিস্ফোরণের কারণে ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে।
জারকা শহরবাসীর বর্ণনা করেন, শহরের এক প্রান্তে ঘরের জানালা ভেঙ্গে পড়ে এবং অনেক শিখা জ্বলতে দেখা যায়।
জর্দানের তথ্য বিষয়ক মন্ত্রী আমজাদ আদাইলাহ বলেন, ‘বিস্ফোরণটি একটি যোগাযোগ বিচ্ছিন্ন ও জনশূন্য অঞ্চলে ব্যবহারের অযোগ্য মর্টার বোমার গুদামে হয়। আর বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে এমন বিস্ফোরণ হতে পারে।’
সেনাবাহিনীর এক কমান্ডারের সূত্রে আদাইলাহ বলেন, বিস্ফোরণের কারণে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
অতীতেও জারকা শহরে বেশ কয়েকবার বিস্ফোরণ হয়। প্রায় সেখানকার পুরাতন যুদ্ধাস্ত্র এবং গুদামগুলোতে আগুনের ঘটনা ঘটে।
জর্দানের গভীর রাতের বিস্ফোরণটি সামাজিক যোগাযোগমাধ্যমে গত আগস্ট মাসে বৈরুত বিস্ফোরণের সঙ্গে তুলনা করা হয়। যার ফলে প্রায় ১৯০ জন মারা যায় এবং ছয় হাজারের বেশি আহত হয়। বৈরুত শহরের আশপাশের এলাকাও বিধ্বস্ত হয়ে পড়ে।
গতকাল বৃহস্পতিবার বৈরুত বন্দরে তেল ও টায়ারের গুদামে আগুন লাগে। খাদ্য সহায়তার একটি গুদামেও আগুন এসে পৌঁছে। শহরের আগুন দেখে সেখানকার বাসিন্দারা ক্রমবর্ধমান আতঙ্কের কথা বলছিলেন এবং গত ৪ আগস্টের বিস্ফোরণের স্মৃতিচারণ করছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন