English

29 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

টুইটারের বিরুদ্ধে ৪৪০০ কোটি ডলারের মামলা ইলন মাস্কের

- Advertisements -
Advertisements

তেসলা প্রধান ইলন মাস্ক বলেছেন, টুইটারের সঙ্গে চুক্তি বাতিল হয়ে গেছে। কারণ, তারা তাকে বিভ্রান্ত করেছে। টুইটারে যেসব ভুয়া এবং স্পাম অ্যাকাউন্ট আছে, এ সম্পর্কে তাকে বিভ্রান্তিকর তথ্য দিয়েছে তারা। তাই এবার টুইটারের বিরুদ্ধে কমপক্ষে ৪৪০০ কোটি ডলারের মামলা করেছেন তিনি। অন্যদিকে টুইটারের দাবি, গত এপ্রিলে তিনি টুইটারের সঙ্গে যে চুক্তি সম্পাদন করেছেন তা মেনে চলতে বাধ্য। শুক্রবার এ নিয়ে যুক্তরাষ্ট্রের দেলাওয়ার রাজ্যে চ্যান্সারি কোর্টে শুনানি হয়। তাতে আইনজীবীদের মাধ্যমে টুইটারের অভিযোগের জবাব দিয়েছেন ইলন মাস্ক। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা। টুইটারের পরিচালনা পরিষদকে তিনি প্রতি শেয়ারের বিপরীতে ৫৪.২০ ডলার দেয়ার প্রস্তাব করেছিলেন। কিন্তু ৮ই জুলাই জানিয়ে দিয়েছেন, এই চুক্তি বাতিল করেছেন।

তার অভিযোগ, তার কাছে টুইটারের ফেক এবং স্পাম অ্যাকাউন্টের তালিকা  দেয়ার ক্ষেত্রে প্রতারণা করেছে টুইটার কর্তৃপক্ষ। এর কয়েকদিন পরেই ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করে টুইটার। তাতে বলা হয়, চুক্তি থেকে বেরিয়ে যেতে বা দৃষ্টি সরিয়ে নিতে ফেক অ্যাকাউন্টের অভিযোগ তোলা হয়েছে। এই মামলায় দাবি করা হয়েছে, প্রতি শেয়ারের বিপরীতে ইলন মাস্ক যে ৫৪.২০ ডলার দেয়ার চুক্তি করেছিলেন, তা তিনি মেনে চলতে বাধ্য।

Advertisements

এর জবাবে ১৬৪ পৃষ্ঠার পাল্টা অভিযোগ সহ মামলা করেছেন ইলন মাস্ক। এই পাল্টা অভিযোগকে ‘কনফেডেন্সিয়াল’ বলে দাবি করা হয়েছে। কিন্তু আদালত তাকে অনুরোধ করেছেন এই অভিযোগের একটি ‘পাবলিক ভার্সন’ জমা দিতে। এই মামলায় চ্যান্সারি কোর্টের প্রধান বিচারক ক্যাথালিন সেইন্ট জে ম্যাকরমিক ৫ দিনের বিচারের নির্দেশ দিয়েছেন। তা শুরু হবে ১৭ই অক্টোবর।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন