English

37 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

নরেন্দ্র মোদীর নতুন গাড়ি ঠেকাবে বোমা-মাইন

- Advertisements -
Advertisements
Advertisements

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য কেনা হয়েছে নতুন একটি গাড়ি। এখন থেকে ‘মার্সিডিজ-মেবাক এস৬৫০’ গাড়িতে ঘুরবেন তিনি।

সাঁজোয়া এই গাড়ির আগে রেঞ্জ রোভার, টয়োটা ল্যান্ড ক্রুজারে চড়তেন মোদী।

ফিন্যানসিয়াল এক্সপ্রেস ও হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা করতে ভারতের হায়দরাবাদ হাউজে ওই গাড়ি করে গিয়েছিলেন মোদী। হিমাচলেও মোদীকে তার নতুন গাড়িতে দেখা যায়।

মার্সিডিজ-মেবাক এস৬৫০ গার্ড গাড়িটি ভিআর-১০ স্তরের সুরক্ষাসহ লেটেস্ট ফেসলিফ্টেড মডেলের। প্রোডাকশন গাড়ির মধ্যে এই নিরাপত্তা সর্বোচ্চ পর্যায়ের।

গাড়িটি বুলেটপ্রুফ হওয়ার পাশাপাশি ব্লাস্টপ্রুফ। দুই কিলোমিটার দূরত্ব থেকে ১৫ কেজির বিস্ফোরণেও এই গাড়িটি উড়ে যাবে না। সেক্ষেত্রে গাড়ির বনেট উঠে যাবে। আর মাইন বিস্ফোরণের জন্য গাড়ির নিচে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। গাড়ির চারটি চাকার টায়ারই ‘ফ্ল্যাট’, অর্থাৎ টায়ার পাংচার করেও দুর্ঘটনার কবলে ফেলা যাবে না গাড়িটিকে।

ওই গাড়ির ইঞ্জিন ৬.০ লিটার টুইন টার্বো ভি১২। এর শক্তি ৫০০ হর্সপওয়ার। নিরাপত্তার কথা ভেবে গাড়ির গতি নিয়ন্ত্রিত হবে ঘণ্টা প্রতি ১৬০ কিলোমিটারে।

প্রতিবেদনে বলা হয়, মার্সিডিজ-মেবাক গাড়ি ভারতে আসে ২০২০ সালে। এর দাম ১০.৫ কোটি রুপি। আর এস৬৫০ মডেলটির দাম ১২ কোটিরও বেশি।

মোদীর নতুন গাড়িটি চকচকে কালো রঙের। গাড়ির কাচও কালো। মুখ্যমন্ত্রী থাকাকালে মোদীকে বুলেটপ্রুফ মহিন্দ্রা স্কর্পিওতে চড়তে দেখা যেত। এরপর প্রধানমন্ত্রী হওয়ার পর ২০১৪ সালে বিএমডব্লিউতে চড়তে দেখা যায়। পরে রেঞ্জ রোভার, টয়োটা ল্যান্ড ক্রুজারে ওঠেন তিনি। এবার মার্সিডিজ-মেবাক এস৬৫০ গার্ডে উঠছেন মোদী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন