English

31 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

পাকিস্তানে আত্মঘাতী হামলা-গুলি, নিহত ৮

- Advertisements -

পাকিস্তানের উত্তর ওয়ারিস্তানে আত্মঘাতী হামলায় ৬ ও আলাদা এক গুলির ঘটনায় ২ জন, মোট ৮ জন নিহত হয়েছেন। এর মধ্যে রয়েছে শিশু, নিরাপত্তা রক্ষাকারী সদস্যরাও। অনলাইন ভয়েস অব আমেরিকা বলেছে, খাইবার পখতুনখাওয়া প্রদেশের অশান্ত এলাকা উত্তর ওয়াজিরিস্তান। সেখানেই ঘটেছে এই ঘটনা।

সামরিক বাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, রোববার এই নিহতদের মধ্যে আছে তিনটি শিশু ও তিনজন সেনা সদস্য। নিহত শিশুদের বয়স ৪ থেকে ১১ বছরের মধ্যে। এই অঞ্চলটি আফগানিস্তানের সীমান্তবর্তী। সম্প্রতি ওই এলাকাটিতে গিয়ে সন্ত্রাসী গ্রুপগুলো আস্তানা গেঁড়েছে বলে মনে করা হচ্ছে। পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া উইং ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্স বলেছে, তারা আত্মঘাতী হামলাকারী বা তাকে যারা ব্যবহার করছে তাদেরকে খুঁজে পেতে তদন্ত করছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা বলেছেন, আলাদা এক ঘটনায় প্রাদেশিক রাজধানী পেশোয়ারে দু’জন দোকানিকে গুলি করে হত্যা করা হয়েছে।

হত্যা করে হামলাকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়। দুটি হামলার কোনোটিরই দায় তাৎক্ষণিকভাবে কেউ স্বীকার করেনি। ‘মিলিট্যান্টদের’ সহিংসতার জন্য কড়া নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ।

এর আগে সংখ্যালঘু শিখ সম্প্রদায়ের বিরুদ্ধে হামলার দায় স্বীকার করেছিল ইসলামিক স্টেট। ওদিকে নিষিদ্ধ ঘোষিত তেহরিকে তালেবান পাকিস্তান, যারা পাকিস্তানি তালেবান নামেও পরিচিত, তারা নিয়মিত ওয়াজিরিস্তানে নিরাপত্তা রক্ষাকারীদের বিরুদ্ধে হামলার দায় স্বীকার করে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন