English

27 C
Dhaka
রবিবার, মে ১৯, ২০২৪
- Advertisement -

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন হামজা শরীফ

- Advertisements -

কয়েক সপ্তাহের অচলাবস্থার পর পাকিস্তানের পাঞ্জাবের প্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন হামজা শেহবাজ। তিনি দেশটির নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের ছেলে। শনিবার (৩০ এপ্রিল) জাতীয় পরিষদের স্পিকার রাজা পারভেজ আশরাফ লাহোরের গভর্নর হাউসে ৪৭ বছর বয়সী হামজাকে শপথবাক্য পাঠ করান।

Advertisements

পাকিস্তানের জনপ্রিয় গণমাধ্যম ডন এবং এক্সপ্রেস ট্রিবিউনের খবরে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে শনিবার সকালেই গভর্নর ওমর সরফরাজ চিমা বিদায়ী মুখ্যমন্ত্রী উসমান বুজদারের পদত্যাগ প্রত্যাখ্যান করেন এবং তার মন্ত্রীসভা পুনরুদ্ধার করেন। তিনি হামজার নির্বাচনকে সাংবিধানিকভাবে অবৈধ ঘোষণা করেন। হামজার শপথ অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পাঞ্জাব পুলিশ তার নিরাপত্তা কর্মীদের কাছ থেকে গভর্নর হাউসের দায়িত্ব নেওয়ার বিষয়েও তীব্র প্রতিবাদ জানিয়েছেন চিমা।

Advertisements

অনুষ্ঠান চলার সময় চিমা গভর্নর হাউস দখল করা পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘মুখ্যমন্ত্রীর এক ভুয়া শপথ গ্রহণের নাটক অসাংবিধানিক পদ্ধতিতে সম্পাদিত হয়েছে। ফলে বিষয়টি প্রধান বিচারপতির দেখা উচিত বলে মন্তব্য করেন তিনি।

শপথ গ্রহণ অনুষ্ঠানের পরপরই পাঞ্জাবের মুখ্য সচিব জানান, হামজা মুখ্যমন্ত্রীর কার্যালয়ের দায়িত্ব গ্রহণ করেছেন। এর আগে গত শুক্রবার লাহোর হাইকোর্ট ন্যাশনাল অ্যাসেম্বলি স্পিকারকে হামজাকে শপথবাক্য পাঠ করাতে নির্দেশ দেন। এর আগেও আদালত গভর্নর চিমাকে শপথ পাঠ করানোর নির্দেশ দিয়েছিল, কিন্তু তিনি হামজার নির্বাচনকে অসাংবিধানিক বলে উল্লেখ করে তা প্রত্যাখ্যান করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন