English

35 C
Dhaka
শুক্রবার, মে ১৭, ২০২৪
- Advertisement -

পূজামণ্ডপে রিলস বানানোর হিড়িক, সামলাতে হিমশিম খাচ্ছেন আয়োজকরা

- Advertisements -
Advertisements

আগে পূজামণ্ডপে ঢোকার লাইনে দেখা যেতো শত শত মানুষের কালো মাথা। কিন্তু সোশ্যাল মিডিয়ার যুগে সেই দৃশ্য বদলে গেছে। মাথার আগে চোখে পড়ছে শত শত মোবাইল। এর মালিকদের কেউ ব‌্যস্ত রিলস বানাতে, কেউ সেলফিতে। আর তাদের সামলাতে গিয়ে জান জেরবার অবস্থা পূজার আয়োজকদের। অষ্টমীর রাতে দক্ষিণ কলকাতার ত্রিধারার মণ্ডপে দেখা গেলো এমনই চিত্র।

Advertisements

‘ঠাকুরের দিকে আমি একদৃষ্টে হাতজোড় করে তাকাবো, আর তুমি সেই সময়ই রিলসটা বানাবে। পেছনের ভিড়টা যেন থাকে।’ শ্রীভূমির মণ্ডপের সামনে ভিড়ের মধ্যে হাঁটতে হাঁটতে সঙ্গীকে এভাবেই নির্দেশনা দিচ্ছিলেন তানিয়া নামে এক তরুণী। তার সামান‌্য দূরে ভিড়ের চাপ সহ‌্য করেই স্ট‌্যান্ডে মোবাইল আটকে রিলস বানাতে ব‌্যস্ত দেখা গেলো আরেক কিশোরকে।

এদিন সন্ধ্যায় জনপ্লাবন ঠেকাতে পুলিশ এবং স্বেচ্ছাসেবকদের যতটা হয়রান হতে হয়েছে, তার কয়েকগুণ বেশি গলদঘর্ম হতে হয়েছে ফেসবুক লাইভ ও রিলস করা আটকাতে।

আয়োজকদের অভিযোগ, মোবাইলের এই বাড়তি ব‌্যবহারের কারণেই লাইন তাড়াতাড়ি এগোচ্ছে না। ভিড় জমে যাচ্ছে।

শ্রীভূমি তো বটেই, উত্তরের হাতিবাগান নবীনপল্লি, তেলেঙ্গাবাগান নলিন সরকার স্ট্রিট, টালা প্রত‌্যয় থেকে দক্ষিণের চেতলা অগ্রণী, ত্রিধারা সম্মিলনী, সুরুচি সংঘ- সব জায়গায় একই চিত্র। মন দিয়ে পূজা উপভোগের থেকে প‌্যান্ডেল, প্রতিমার সঙ্গে ছবি তোলার আগ্রহই বেশি তরুণ-তরুণীদের মধ্যে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন