English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

ফোর্বসের তালিকার সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার ব্রাজিলের শিক্ষার্থী

- Advertisements -

২০২৪ সালের ফোর্বস ম্যাগাজিনের বিলিয়নিয়ারদের তালিকায় বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার হিসেবে জায়গা করে নিয়েছেন ব্রাজিলের ১৯ বছর বয়সী শিক্ষার্থী লিভিয়া ভয়েট। তার সম্পদের বাজার মূল্য ১.১ বিলিয়ন ডলার।

Advertisements

এ বছরের বিলিয়নিয়ারদের তালিকায় বেশ কয়েকজন তরুণ জায়গা করে নিয়েছেন। তালিকার ২৫ জন সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ারের বয়স ৩৩ বছর বা তার থেকে কম। একত্রে তাদের মোট সম্পদের পরিমাণ ১১০ বিলিয়ন ডলার।

বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার লিভিয়া ভয়েট সম্পদের দিক থেকে এসিলোরলুক্সোটিকার উত্তরাধিকারী ক্ল্যামেন্ত দেল ভেচিও কে ছাড়িয়ে গেছেন যিনি তার থেকে মাত্র দুই মাসের বড়।

Advertisements

লিভিয়া ভয়েট লাতিন আমেরিকার বৈদ্যুতিক মোটরের অন্যতম বৃহত্তম প্রস্তুতকারক ডাব্লিউইজির অন্যতম ব্যক্তিগত শেয়ারহোল্ডারদের একজন। এটি একটি বহুজাতিক প্রতিষ্ঠান এবং বিশ্বের ১০টি দেশে এর কারখানা রয়েছে। ২০২২ সালে প্রতিষ্ঠানটির আয় ছিল রেকর্ড ৬ বিলিয়ন ডলার। ডাব্লিউইজির শেয়ার লিভিয়ার আয়ের একটি বড় উৎস। প্রয়াত বিলিয়নিয়ার এগন জোয়াও দা সিলভা ও জেরাল্ডো ওয়ার্নিংহাউসের সাথে লিভিয়ার দাদা ওয়ার্নার রিকার্ডো ভয়েট ডাব্লিউইজির সহ-প্রতিষ্ঠাতা ছিলেন।

লিভিয়া বর্তমানে ব্রাজিলের একটি বিশ্ববিদ্যালয়ে পড়ছেন এবং তিনি ডাব্লিউইজির বোর্ড বা এক্সিকিউটিভ পদে এখনো যোগ দেননি। তার সম্পদের বাজার মূল্য ১.১ বিলিয়ন ডলার। তার বড় বোন ডোরা ভয়েটও ২০২৪ সালের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ারদের তালিকার সাতটি নতুন মুখের মধ্যে একজন। ২৬ বছর বয়সী ডোরা ২০২০ সালে স্থাপত্যে ডিগ্রি অর্জন করেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন