English

25 C
Dhaka
সোমবার, মে ৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে আরও ২৬৯ মৃত্যু, শনাক্ত ৫০ হাজারের বেশি

- Advertisements -

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ২৬৯ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ৫৬ হাজার ১৭৭ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৬২ হাজার ৫৫৮ জন এবং শনাক্ত বেড়ে ৬৮ কোটি ৬৮ লাখ ৬৮ হাজার ৪৩৬ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৪৯ হাজার ১২৮ জন। এ পর্যন্ত মোট সেরে উঠেছেন ৬৫ কোটি ৯৩ লাখ ৭২ হাজার ১৫৫ জন।

Advertisements

শুক্রবার (২৮ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

Advertisements

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দক্ষিণ কোরিয়ায় আর দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে জার্মানি। দৈনিক প্রাণহানির তালিকায় জার্মানির পরেই মেক্সিকো, যুক্তরাষ্ট্র, রাশিয়া, জাপান, ইন্দোনেশিয়া ও দক্ষিণ কোরিয়ার মতো দেশগুলোর অবস্থান।

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ২৮৪ জন এবং মারা গেছেন ১১ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১১ লাখ ২৯ হাজার ৭০ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৪৬০ জন।

জার্মানিতে একদিনে ১ হাজার ৬৬৮ জন শনাক্ত হওয়ার পাশাপাশি ৬৭ জনের মৃত্যু হয়েছে। মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮৪ লাখ ২ হাজার ৪৩৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৭২ হাজার ৯৪৯ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ৮০৯ জন এবং মারা গেছেন ৩৫ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬৬ লাখ ১৩ হাজার ৩২১ জন এবং মারা গেছেন ১১ লাখ ৫৯ হাজার ৬৯৭ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় মারা গেছেন ৩৩ জন এবং সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৫০৩ জন। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৯৮ হাজার ২০৮ জনে আর সংক্রমণ বেড়ে হয়েছে ২ কোটি ২৮ লাখ ৩৩ হাজার ৩৩০ জন।

ফ্রান্সে একদিনে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৬০৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৯৯ লাখ ৭৪ হাজার ৪২৬ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৪২৫ জন।

জাপানে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৭৬৪ জন এবং মারা গেছেন ২৪ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৬ লাখ ৮৯ হাজার ৫৪২ জন শনাক্ত এবং মারা গেছেন ৭৪ হাজার ৪৬৭ জন।

মেক্সিকোতে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ১৮২ জন এবং মারা গেছেন ৩৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৭৫ লাখ ৮১ হাজার ৩৮৩ জন এবং মোট মারা গেছেন ৩ লাখ ৩৩ হাজার ৮৪০ জন। ইন্দোনেশিয়ায় একদিনে ১ হাজার ৮৭৯ জন শনাক্ত হওয়ার পাশাপাশি ১৭ জনের মৃত্যু হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন