English

27 C
Dhaka
রবিবার, মে ১৯, ২০২৪
- Advertisement -

ভারতে মিগ-২৯কে যুদ্ধবিমান বিধ্বস্ত

- Advertisements -
Advertisements
Advertisements

ভারতীয় নৌবাহিনীর একটি মিগ-২৯কে যুদ্ধবিমান আজ বুধবার দেশটির গোয়া উপকূলে বিধ্বস্ত হয়েছে। কারিগরি ত্রুটির কারণে নিয়মিত যাত্রার সময় এ দুর্ঘটনা ঘটে। তবে পাইলট নিরাপদে বেরিয়ে এসেছেন এবং দ্রুত অনুসন্ধান ও উদ্ধার অভিযানে তাকে উদ্ধার করা হয়েছে। ।

ভারতীয় নৌবাহিনী এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। খবর এনডিটিভির।

দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য একটি তদন্ত বোর্ডকে নির্দেশ দেওয়া হয়েছে। বিমানটি ঘাঁটিতে ফেরার সময় বিধ্বস্ত হয়েছে বলে জানা গেছে।

মিগ-২৯কে বিমানটি রাশিয়ায় নির্মিত। জরুরী অবস্থায় এ বিমানে থাকা বিশেষ হ্যান্ডেলগুলো টেনে পেছনে থাকা পাইলট আগে বেরিয়ে আসতে পারেন এবং তারপর সামনের পাইলট বেরিয়ে আসেন।

২০১৯ সাল থেকে ভারতে মিগ-২৯কে বিমানের চতুর্থ দুর্ঘটনা এটি। এর আগে ২০২০ সালের নভেম্বরে একটি মিগ-২৯কে বিমান বিধ্বস্ত হয়ে একজন পাইলট মারা গিয়েছিলেন এবং অন্যজন পাইলটকে ঘটনার পরপরই উদ্ধার করা হয়েছিল। দুর্ঘটনার পর মারা যাওয়া পাইলটের মৃতদেহ উদ্ধার করতে ১১দিন সময় লেগেছিল । একই বছর ফেব্রুয়ারিতে পাখির আঘাতে আরেকটি মিগ-২৯কে বিমান বিধ্বস্ত হয়। তবে সে ঘটনায় দুজন পাইলটই বেঁচে গিয়েছিলেন।

এ ছাড়া ২০১৯ সালের নভেম্বরে একটি মিগ-২৯কে প্রশিক্ষণ বিমান গোয়ার বাইরে একটি গ্রামে বিধ্বস্ত হলে দুজন পাইলটই নিরাপদে বেরিয়ে এসেছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন