English

22 C
Dhaka
মঙ্গলবার, মে ৭, ২০২৪
- Advertisement -

ভিডিওর মাঝে আচমকা চালু পর্ন বিজ্ঞাপন! বিতর্কের মুখে ইউটিউব

- Advertisements -

ইউটিউব প্ল্যাটফর্মে চোখ রাখলেই ভিডিওর মাঝে ভেসে ওঠে বিজ্ঞাপন। নানা সংস্থাই এই প্ল্যাটফর্মে নিজেদের প্রচারে আগ্রহী। কিন্তু সেই ইউটিউবে হঠাৎই চলতে শুরু করল পর্নোগ্রাফির বিজ্ঞাপন! যাতে বেশ অস্বস্তিতে পড়ে যান ইউজাররা।

Advertisements

সম্প্রতি এমন ঘটনাতেই সোশাল মিডিয়ায় হইচই পড়ে যায়। ইউজারদের ক্ষোভের মুখে পড়তে হয় ইউটিউবের মালিক গুগলকেও। জানা গিয়েছে, এক রেডিট ইউজার একটি ভিডিও প্রকাশ্যে আনেন। যেখানে পর্ন দৃশ্যের সঙ্গে রয়েছে অডিও-ও। মুহূর্তে ভাইরাল হয়ে যায় সেই পর্ন বিজ্ঞাপন। যা নিয়ে ইউটিউবের দাবি, এই প্ল্যাটফর্মে এ ধরনের বিজ্ঞাপন চালানোর অনুমতি একেবারেই দেয়া হয় না। তাই এনিয়ে প্রশ্ন উঠতেই বিজ্ঞাপনটি সরিয়ে ফেলা হয়েছে। বিষয়টি ইউটিউবের পলিসি বিরুদ্ধ। ফলে যে বা যারা এই ঘটনা ঘটিয়েছে, তাদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপও নেয়া হবে।

Advertisements

ঠিক কী ঘটেছিল? রেডিটের ইউজার জানাচ্ছেন, তিনি গেম স্ট্রিমারের ভিডিও দেখছিলেন। তখনই একটি বিজ্ঞাপন দেখতে পান। আপাত দৃষ্টিতে তা একটি পোষ্য সংক্রান্ত সংস্থার বিজ্ঞাপন। কিন্তু ভালোভাবে দেখলে তাতে যৌনতার দৃশ্য খুঁজে পাওয়া যায়। তারপরই সেই ভিডিওটি প্রকাশ্যে আনেন তিনি।

ইউটিউবের দাবি, ইচ্ছাকৃত ভাবে এই প্ল্যাটফর্মের ভাবমূর্তি নষ্ট করার জন্য এই কাণ্ড ঘটানো হয়েছে যাতে অন্যান্য বিজ্ঞাপন সংস্থা ইউটিউব থেকে নজর ফিরিয়ে নেয়। যদিও গোটা বিষয়টি নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেয়নি গুগল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন