English

35 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

ভোগের প্রচ্ছদে ইউক্রেনের ফার্স্ট লেডি

- Advertisements -

এবার ব্রিটিশ ম্যাগাজিন ভোগের প্রচ্ছদে দেখা গেলো ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কাকে। ভোগ ম্যাগাজিনের সর্বশেষ ডিজিটাল সংস্করণের প্রচ্ছদের মডেল হয়েছেন তিনি। খবর আল জাজিরার।

ভোগ ম্যাগাজিনের রাচেল দোনাদিওকে জেলেনস্কা বলেন, আমি সব সময় আড়ালে থেকে কাজ করতেই বেশি পছন্দ করি। এভাবে লাইমলাইটে আসাটা আমার জন্য বেশ কঠিন বিষয়।

Advertisements

সামাজিক মাধ্যম ফেসবুকের এক পোস্টে তিনি বলেন, ভোগের প্রচ্ছদের মডেল হওয়াটা অনেকের কাছেই একটি স্বপ্ন। কিন্তু আমি চাই না যে আর কেউ নিজ দেশে যুদ্ধের কারণে এই প্রচ্ছদে উঠে আসুক।

জেলেনস্কা বলেন, যারা লড়াই করছেন, স্বেচ্ছাসেবক, শরণার্থী শিবিরে আশ্রয় নিয়েছেন, প্রতি নিয়ত কঠোর পরিশ্রম করছেন, ইউক্রেনের প্রত্যেক নারীকে আমার এই অবস্থানে দেখতে চাই।

Advertisements

এদিকে ইউক্রেন যুদ্ধে প্রায় ৪০ হাজার রুশ সেনা নিহত হয়েছে বলে দাবি করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। তারপর থেকে এখন পর্যন্ত দুপক্ষেরই বহু সেনা হতাহত হয়েছে।

এক ভাষণে জেলেনস্কি বলেন, এই সংখ্যা (রুশ সেনা নিহত) এখন পর্যন্ত প্রায় ৪০ হাজার। সংঘাত শুরুর পর থেকে রুশ সেনারা বহু বেসামরিক নাগরিককে হত্যা করেছে। এছাড়া হাজার হাজার মানুষ আহত ও পঙ্গু হয়ে পড়েছে।

ইউক্রেনে প্রায় পাঁচ মাস ধরে হামলা অব্যাহত রেখেছে রাশিয়া। ইউক্রেনকে নিরস্ত্র করতে ও পশ্চিমাদের দ্বারা উস্কে দেওয়া রুশ-বিরোধী জাতীয়তাবাদ থেকে মুক্তি দেওয়ার জন্য একটি ‘বিশেষ সামরিক অভিযান’ বলে অভিহিত করছে মস্কো। কিয়েভ ও পশ্চিমারা বলছে, রাশিয়া বিনা প্ররোচনায় যুদ্ধ শুরু করেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন