English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

ভোটের আগে দেখতে হবে রাইমার সিনেমা, নেতাদের নির্দেশ মোদির

- Advertisements -

ভারতের লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা না হলেও ভোটের দামামা বেজে গিয়েছে। বিজেপির প্রচার পর্ব যদিও শুরু হবে অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের পরেই। তবে রামমন্দির উদ্বোধনও প্রচারের অন্যতম অংশ। তাই সংসদে শীতকালীন অধিবেশন শেষ হওয়ার পরেই জাতীয় পদাধিকারী বৈঠক সেরে ফেলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অমিত শাহ-সহ মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্যেরা ছাড়াও ছিলেন বিজেপির জাতীয় কমিটির শীর্ষনেতারা। নিয়ম অনুযায়ী ওই বৈঠকে ডাকা হয়েছিল সমস্ত রাজ্যের সভাপতিকেও। সেখানেই মোদি তার বক্তৃতায় সমস্ত নেতাদের ভোটের আগে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ ছবিটি দেখে নিতে বলেন।

Advertisements

গত বুধবার রাজ্য বিজেপির বর্ধিত কার্যকারিণী বৈঠকে বাংলার নেতাদের মোদির সেই নির্দেশ শুনিয়েছেন কেন্দ্রীয় নেতা মঙ্গল পাণ্ডে।

বিজেপি সূত্রে খবর, বাংলার পর্যবেক্ষক মঙ্গল দলের সব মোর্চা এবং শাখার নেতাদেরও ওই ছবিটি দেখতে বলেন। অন্যদের দেখাতেও বলেন।

Advertisements

প্রসঙ্গত, ভারতের করোনা ভ্যাকসিন আবিষ্কার নিয়েই এই ছবি। যেখানে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী রাইমা সেন। ঘটনাচক্রে তার আরও একটা পরিচয়, তিনি তৃণমূলের প্রাক্তন সাংসদ তথা মুনমুন সেনের কন্যা। আর পরিচালক বিবেক চলতি বছরেই ‘দ্য কাশ্মীর ফাইলস: আনরিপোর্টেড’ ছবি বানান। বিতর্ক তৈরি করা সেই ছবিও বিজেপি নেতারা দল বেঁধে দেখেছিলেন। ছবিটির হয়ে প্রচারও করেছিলেন।

গত ২৮ সেপ্টেম্বর পুজার আগে মুক্তি পায় ‘দ্য ভ্যাকসিন ওয়ার’। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অধ্যাপক বলরাম ভার্গবের লেখা ‘গোয়িং ভাইরাল’ বইয়ের গল্প নিয়েই বিবেক ওই ছবিটি তৈরি করেন। সাংবাদিক রোহিনীর ভূমিকায় অভিনয় করেছেন রাইমা। এ ছাড়াও মুখ্য চরিত্র (বলরাম ভার্গব)-এ রয়েছেন নানা পটেকর। অভিনয় করেছেন পল্লবী জোশী এবং গিরিজা ওক-ও। দাবি করা হয়েছে বাস্তব নির্ভর এই গল্প। আর সেখানে ভারত সরকারের ক্যাবিনেট সচিবের চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের। যার সংলাপের সঙ্গে অনেক ক্ষেত্রেই করোনার ভ্যাকসিন তৈরির পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বলা অনেক কথার মিল পাওয়া গিয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন