English

39 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

মমতার পরিবারের ‘লাগামছাড়া সম্পত্তি বৃদ্ধি’, তদন্ত চেয়ে হাইকোর্টে মামলা

- Advertisements -

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির পরিবারের বিরুদ্ধে সম্পত্তি ‘বৃদ্ধি’ নিয়ে সোমবার মামলা দায়ের করা হয়েছে কলকাতা হাইকোর্টে।

Advertisements

মামলাকারীর দাবি, ২০১৩ সালের পর সম্পত্তি কেনা হয়েছে। ২০১৩ সালেই ভুয়া অর্থলগ্নি সংস্থার বিষয়টি সামনে এসেছে। বাজারদরের থেকে কমে একাধিক সরকারি সম্পত্তি কেনার অভিযোগ উঠেছে। খবর হিন্দুস্থান টাইমসের।

পত্রিকাটির আরেক খবরে বলা হয়েছে, এর আগে মমতা ব্যানার্জি বলেছিলেন, তাদের পরিবারের সবাই আলাদা থাকে। কারো সাথে কারো ‘অন্য’ সম্পর্ক নেই। সোমবার ছাত্র পরিষদের ভরা সভায় এমনই দাবি করেন মমতা। হঠাৎ করে ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে তার পারিবারিক সমীকরণ বোঝাতে গেলেন কেন মমতা? ‘অন্য সম্পর্ক’ বলতে তিনি কী বোঝাতে চাইলেন? তবে কি তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ওঠা আর্থিক দুর্নীতির অভিযোগের দায়ও ঝেড়ে ফেলার রাস্তা তৈরি শুরু করে দিলেন তৃণমূলনেত্রী?

Advertisements

এদিন মমতা বলেন, ‘একমাত্র মা ছিল আমার দায়িত্বে। আমাদের পরিবারের বাকিরা নিজেদের মতো বিয়ে-টিয়ে করে নিজেদের মতো আলাদা থাকে। উৎসবে আমরা একসাথে হই। কারো সাথে কারো কোনো সম্পর্ক নেই। অন্য সম্পর্ক। উৎসবের সম্পর্ক আছে। রাখীবন্ধনের সম্পর্ক আছে। কালীপূজার সম্পর্ক আছে। এটাই যথেষ্ট।’

রাজনৈতিক মহলের একাংশের প্রশ্ন, দুর্নীতির অভিযোগে কী করে তার দলের নেতাদের ফাঁসানো হচ্ছে তা নিয়ে বলতে বলতে হঠাৎ নিজের পারিবারিক সমীকরণ বলতে শুরু করলেন মমতা? আর কেনই বা দাবি করলেন, তার পরিবারের সদস্যরা যে যার মতো আলাদা থাকেন? কেনইবা উল্লেখ করলেন, তাদের মধ্যে ‘অন্য সম্পর্ক’ নেই?

প্রশ্ন উঠছে, ‘অন্য সম্পর্ক’ বলতে কি আর্থিক লেনদেনের কথা বলতে চাইলেন তৃণমূলনেত্রী। তবে কি খুব তাড়াতাড়ি তার পরিবারের কোনো সদস্যের বিরুদ্ধে কেন্দ্রীয় এজেন্সির তৎপরতার আশঙ্কা করছেন তিনি? আর সেই দায় ঝাড়তে আগে থেকে ‘অন্য সম্পর্ক নেই’ বলে কথা বলে রাখলেন তিনি?

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন