English

31 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

রাহুল গান্ধীকে বাংলো ছাড়ার নোটিশ, নিজের বাড়ি লিখে দিলেন নেত্রী

- Advertisements -
Advertisements

সরকারি বাংলো খালি করে দেওয়ার নোটিশের পর রাহুল গান্ধী দিল্লিতে কোথায় থাকবেন তা নিয়ে প্রশ্ন উঠছিল। এই পরিস্থিতিতে দিল্লির মঙ্গলপুরী এলাকার নিজের বাড়িটি রাহুলকে দিয়ে দিলেন কংগ্রেস সেবা দলের সভানেত্রী রাজকুমারী গুপ্তা। এই চারতলা বাড়িটি ইন্দিরা গান্ধী প্রধানমন্ত্রী থাকাকালীন পেয়েছিলেন তিনি।

শনিবার কংগ্রেস সেবাদলের টুইটার থেকে জানানো হয়, রাজকুমারী তার মঙ্গলপুরী এলাকার বাড়িটি রাহুলের নামে দিয়েছেন। টুইটে লেখা হয়েছে, ‘রাজকুমারী বলেছেন, মোদীজি, রাহুলজিকে বাড়ি থেকে উৎখাত করতে পারেন। কিন্তু মানুষের হৃদয় থেকে নয়।’

Advertisements

সংসদ সদস্যের পদ খারিজ হওয়ার পর গত সোমবার রাহুলকে লোকসভার সচিবালয় থেকে নোটিশ পাঠিয়ে জানানো হয়,  সংসদ সদস্য হিসেবে তিনি যে সরকারি বাংলোয় থাকছেন, সেই ১২, তুঘলক লেনের বাড়ি ২২ এপ্রিলের মধ্যে খালি করতে হবে। সেই বাড়ি খালি করার চিঠি পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে রাহুল জানিয়ে দেন, তিনি নির্দিষ্ট সময়ের আগেই সরকারি বাংলো ছেড়ে দেবেন। এমতাবস্থায় রাহুলের পাশে দাঁড়ালেন দিল্লির মহিলা কংগ্রেস সেবাদলের সভাপতি রাজকুমারী গুপ্ত। ঘটনাচক্রে, এই বাড়িটি প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর আমলে পেয়েছিলেন বলে জানিয়েছেন রাজকুমারী।

এর আগে মোদি সমাজ নিয়ে আপত্তিকর বক্তব্য রাখার জন্য তাকে দু’বছরের কারাদণ্ডের সাজা দিয়েছিল সুরাতের আদালত। সেই নির্দেশের পরই গান্ধীর সদস্যপদ বাতিল করা হয় সংসদ থেকে। তিনি জামিন পেলেও জনপ্রতিনিধি আইন অনুসারে তার সদস্যপদ বাতিল করে লোকসভার সচিবালয়। এই বিষয়ে রাহুল গান্ধিও বলেন, তিনি এরপরও মোদি সরকারের সমালোচনা করা ছাড়বেন না। তাকে গ্রেপ্তার করা হলেও তিনি সরকারের সমালোচনা সমান তালেই চালিয়ে যাবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন