English

33 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

রাহুল গান্ধীকে সরকারি বাংলো ছাড়ার নোটিশ

- Advertisements -

সাংসদ পদ খারিজের পর এবার রাহুল গান্ধীকে সরকারি বাংলো ছাড়তে নোটিশ দেওয়া হলো। সোমবার কংগ্রেস নেতাকে নোটিশ দিয়েছে লোকসভার হাউজিং কমিটি। খবর এনডিটিভির।

Advertisements

২০০৪ সাল থেকে লোকসভার সাংসদ ছিলেন রাহুল। সেই সূত্রে দিল্লিতে ১২ তুঘলক রোডে রাহুলের জন্য সরকারি বাংলো বরাদ্দ করা হয়েছিল। গত ২৩ মার্চ রাহুলের সাংসদ পদ খারিজ করেন লোকসভার স্পিকার ওম বিড়লা। এরপরই সেই বাংলো খালি করতে নোটিশ দেওয়া হলো সোনিয়া-পুত্রকে।

আগামী ১ মাসের মধ্যে সরকারি বাংলো ছাড়তে রাহুলকে নোটিশ দেওয়া হয়েছে। যদিও রাহুলের তরফ থেকে দাবি করা হয়েছে যে, এমন কোনো নোটিশ তারা পাননি।

‘মোদি’ পদবি নিয়ে আপত্তিকর মন্তব্যের কারণে গত বৃহস্পতিবার রাহুলকে ২ বছরের জেলের সাজা শুনিয়েছে গুজরাটের সুরত জেলা আদালত। তারই ভিত্তিতে ভারতীয় সংবিধানের ১০২(১)-ই অনুচ্ছেদ এবং জনপ্রতিনিধিত্ব আইন (১৯৫১)-এর ৮ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী শুক্রবার রাহুলের সাংসদ পদ খারিজ করেছেন লোকসভার স্পিকার ওম বিড়লা।

Advertisements

সাংসদ পদ খারিজ হওয়ার পর শুক্রবার বিকাল ৫টা ২৭ মিনিট নাগাদ টুইট করেছিলেন সোনিয়া-পুত্র। লিখেছিলেন- ‘দেশের কণ্ঠস্বরের জন্য লড়াই করছি। প্রতিটি মূল্য চোকাতে প্রস্তুত।’

এরপর শনিবার সাংবাদিক বৈঠকে রাহুল বলেন যে, মোদি-আদানি সম্পর্ক নিয়ে সংসদে প্রশ্ন তোলাতেই নিশানা করা হয়েছে তাকে। তিনি এটাও জানান যে, সংসদে তার পরের বক্তৃতা নিয়ে প্রধানমন্ত্রী ভীত, তাই তার সাংসদ পদ খারিজ করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন