English

28 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

হারানো টিয়া পাখির খোঁজ দিয়ে ৮৫ হাজার রুপি পুরস্কার

- Advertisements -

একটি হারানো টিয়া পাখির খোঁজ দিয়ে ৮৫ হাজার রুপি পেলেন এক ব্যক্তি। যদিও ওই টিয়া পাখির মালিক তার হারানোর টিয়ার খোঁজ দিতে পারলে ৫০ হাজার রুপি দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে প্রিয় টিয়াকে খুঁজে পেয়ে খুশিতে তিনি ৮৫ হাজার রুপিই পুরস্কার হিসেবে দিয়েছেন। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রুস্তম নামের ওই আফ্রিকান টিয়া পাখিটি গত ১৬ জুলাই নিখোঁজ হয়। এটি ভারতের কর্ণাটক রাজ্যের তুমাকুরু থেকে উড়ে প্রায় তিন কিলোমিটার দূরে চলে গিয়েছিল।

Advertisements

একদিন পরেই ওই পাখিটি খুঁজে পান শ্রীনিভাস নামের এক ব্যক্তি। পরে তিনি এটিকে তার বাড়িতে নিয়ে যান। তিনি জানান, যখন তিনি পাখিটিকে পেয়েছিলেন তখন এটি খুবই দুর্বল ছিল।

পরে তিনি জানতে পারেন যে, পাখিটির মালিক একে খুঁজছেন। এরপরেই তিনি পাখিটিকে তার মালিকের কাছে ফেরত দেওয়ার জন্য নিয়ে যান।

Advertisements

ওই পাখিটির মালিক অর্জুন হারানো টিয়াকে পেয়ে পুরস্কারের টাকা আরও বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। তিনি এর আগে ৫০ হাজার রুপি দিতে চাইলেও প্রিয় পাখিকে পেয়ে শ্রীনিভাসকে ৮৫ হাজার রুপি পুরস্কার দেন।

অর্জুন বলেন, শ্রীনিভাস যখন আমার পাখিটিকে পান তখন এর অবস্থা বেশ খারাপ ছিল। এটি বেশ আতঙ্কিত হয়ে পড়েছিল এবং দীর্ঘক্ষণ না খেয়ে ক্ষুধার্ত হয়ে পড়ে। তিনি পাখিটিকে উদ্ধার করে একে খাবার দিয়েছেন।

পাখিটিকে হারানোর পর পরই অর্জুনের পরিবার শহরজুড়ে হারানো বিজ্ঞপ্তি প্রকাশ করে। এই পাখিটি প্রায় আড়াই বছর ধরে তাদের সঙ্গে আছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন