English

29 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

৩ জনের করোনা, লকডাউনে চীনের পুরো শহর

- Advertisements -

চীনের মধ্যাঞ্চলীয় ইউঝৌ শহরের তিন বাসিন্দার শরীরে প্রাণঘাতী করোনা সংক্রমণ ধরা পড়েছে। আর এতেই কর্তৃপক্ষ সংক্রমণ ঠেকাতে শহরের ১১ লাখের বেশি মানুষকে বাড়িতেই থাকার নির্দেশ দিয়েছে। উপসর্গহীন তিন করোনা রোগী শনাক্ত হওয়ার পর আজ মঙ্গলবার কর্তৃপক্ষ শহরজুড়ে লকডাউন জারি করে।

ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, চীন করোনাভাইরাসের বিরুদ্ধে জিরো কোভিড নীতি অনুসরণ করছে। এরই মধ্যে সীমান্তে কঠোর বিধিনিষেধ জারি করেছে দেশটি। হেনান প্রদেশের ইউঝৌ শহরে ১১ লাখের বেশি মানুষ বসবাস করেন। গতকাল সোমবার রাতে পুরো শহরের বাসিন্দাদের বাড়িতেই অবস্থানের নির্দেশ দেওয়া হয়। করোনা সংক্রমণ ঠেকাতে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

এর মধ্যে শহরের কর্তৃপক্ষ জানিয়েছে, তারা বাস এবং ট্যাক্সি চলাচল স্থগিত করেছে। এছাড়া শপিংমল, জাদুঘর এবং পর্যটন এলাকা বন্ধ রাখা হয়েছে। এদিকে মঙ্গলবার চীনে নতুন করে ১৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে পাঁচজন হেনান প্রদেশের এবং আটজন পূর্বাঞ্চলীয় নিংবো শহরের একটি পোশাক কারখানার শ্রমিক।
উল্লেখ্য, বিশ্বের অন্যান্য দেশের পরিস্থিতি তুলনা করলে চীনে বর্তমানে করোনা সংক্রমণের হার খুবই কম। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। সে সময় দেশটিতে সংক্রমণের হার ছিল বেশ আশঙ্কাজনক।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন