English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

ফ্রান্সে বিশাল ‘সাপের কঙ্কালের’ আসল রহস্য

- Advertisements -

বিস্ময়কর ও অদ্ভুত জিনিস আবিষ্কার করতে সবসময়ই সাহায্য করে গুগল ম্যাপস। এবার ফ্রান্সে একটি বিশাল সাপের কঙ্কাল আবিষ্কার করেছে গুগল ম্যাপস।

Advertisements

সম্প্রতি গুগলম্যাপসফান নামের একটি টিকটক অ্যাকাউন্ট গুগল ম্যাপস দেখার সময় ফ্রান্সের উপকূলে একটি বিশাল সাপের মতো কিছুর কঙ্কাল দেখে সেই ভিডিও শেয়ার করে।

অ্যাকাউন্টি থেকে বলা হয়, ফ্রান্সের কোথাও একটা বিশাল কিছু দেখতে পাচ্ছি। এটা আপনি শুধুমাত্র স্যাটেলাইটের সাহায্যে দেখতে পাচ্ছেন। এটি গুগল আর্থে লুকিয়ে রয়েছে। এটি দেখে কোনো দৈত্যাকার সাপের কঙ্কাল বলে মনে হচ্ছে। এটি প্রায় ৩০ মিটার লম্বা।

Advertisements

এরপর ভিডিওটি টিকটকে দুই মিলিয়নের বেশি ভিউ হয়েছে। তবে এই ভাইরাল ভিডিওটি যাচাই করে দেখা গেছে, সাপের কঙ্কালটি আসলে একটি বড় ধাতব ভাস্কর্য যা লে সার্পেন্ট ডি ওশান নামে পরিচিত। ভাস্কর্যটি ফ্রান্সের পশ্চিম উপকূলে অবস্থিত। এর পরিমাপ ৪২৫ ফুট।

লে সার্পেন্ট ডি ওশান ২০১২ সালে এস্টুয়ার শিল্প প্রদর্শনীর অংশ হিসেবে উন্মোচিত হয়। অ্যাটলাস অবসকুরা জানায়, এটি তৈরি করেছেন চীনের শিল্পী হুয়াং ইয়ং পিং। গুগল ম্যাপে দেখা সাপের কঙ্কালটি আসলে একটি শিল্পকলা। তবে শুরুতে সেটা কেউই বুঝতে পারেননি। ফলে এত বড় সাপের কঙ্কাল গুগল ম্যাপসে দেখে কিন্তু অনেকেরই চোখ কপালে উঠেছিল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন