English

31 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

নারীর প্রতি সহিংসতা: নোয়াখালীতে ৩ মাসে ২৬ ধর্ষণ

- Advertisements -

নোয়াখালীতে নারীর প্রতি সহিংসতা দিন দিন বেড়েই চলেছে। চলতি বছরের গত ৩ মাসের (জুলাই-সেপ্টেম্বর পর্যন্ত) এক নাগরিক প্রতিবেদন দাখিল করে এক প্রেস ব্রিফিং করেছে নোয়াখালী নারী অধিকার জোট। বিভিন্ন গণমাধ্যমের বরাত দিয়ে তুলে ধরা হয়েছে এই প্রতিবেদন।

Advertisements

গত ৩ মাসে জেলায় সংঘটিত ৩৯টি সহিংসতার ঘটনা তুলে ধরেছেন। এর মধ্যেও ২৬জন নারী, শিশু ও কিশোরী ধর্ষণের শিকারের কথা তুলে উল্লেখ করা হয়েছে। এর মধ্যেও বাদ যায়নি প্রতিবন্ধী শিশু ও নারীও।

আজ মঙ্গলবার সকাল ১১টায় নোয়াখালী প্রেসক্লাবে এক প্রেস ব্রিফিং জেলা নারী অধিকার জোটের সভাপতি লায়লা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এসময় তারা জেলায় সংঘটিত গত ৩ মাসের সহিংসতার চিত্র তুলে ধরেন এবং উদ্যোগ প্রকাশ করেন।

তারা জানান, গত ৩ মাসে নোয়াখালীতে ২৬জন নারী, শিশু ও কিশোরীকে ধর্ষনের শিকার, সেনবাগের একটি মাদ্রাসায় ১০টি শিশুকে বলৎকারের শিকার, ৩জন কিশোরীকে অপহরণ করে ধর্ষণ, ৭ জন নারীকে যৌতুকের জন্য নির্যাতন করে হত্যা করা হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করেন। এ সকল ঘটনায় মামলা হয়েছে ২৯টি, গ্রেফতার হয়েছে ১৯ জন। তারা এ সহিংসতার ঘটনার জন্য উদ্যোগ প্রকাশ করেন ও রাজনৈতিক জনপ্রতিনিধিদের দায়ী করেন।

Advertisements

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনআরডিএস নির্বাহী পরিচালক আবদুল আউয়াল, এডভোকেট ফাহমিদা জেসমিন (পলি), মনোয়ারা মিনু, রৌশন আক্তার লাকী, সাজেদা আক্তার, সাংবাদিক আকবর হোসেন সোহাগ, আবু নাছের মঞ্জু, মিজানুর রহমান সহ প্রমুখ। নোয়াখালীর ৯ উপজেলায় নারী নির্যাতনের আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে বলে নারী জোটের সভাপতি মন্তব্য করেন।

বক্তারা জেলায় সা¤প্রতি ঘটে যাওয়া নারী নির্যাতনসহ সকল ধরনের সহিংসতার প্রতিবাদ জানিয়ে এসব ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে নির্যাতিতার সুবিচার প্রাপ্তির বিষয়টি নিশ্চিতের দাবি জানান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন