English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

মোরেলগঞ্জে বাঘের গর্জন, আতঙ্কে গ্রামবাসী

- Advertisements -

বাগেরহাটের মোরেলগঞ্জের পশ্চিম আমুরবুনিয়া গ্রামের পাশে সুধীরের সিলা এলাকায় বাঘের গর্জন শুনে এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়েছে। রবিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যার পর থেকে ওই এলাকায় গর্জন শোনা যাচ্ছে। আজ সোমবার সুন্দরবনের জিউধরা স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শাহজাহান বলেন, ‘বনের সুরক্ষায় নিয়োজিত বিটিআরটি টিমের সদস্য ও এলাকাবাসীদের সঙ্গে নিয়ে মাইকিং করেছি ও পাহাড়া দিচ্ছি। বাঘ যাতে গ্রামে প্রবেশ করতে না পারে সেজন্য এলাকাবাসীরাও আমাদের সঙ্গে রাত জেগে পাহাড়া দিচ্ছে।’

তিনি জানান, বন এবং পশ্চিম আমুরবুনিয়া গ্রামের মাঝে মরা ভোলানদী নামে পরিচিত শুধু একটি খাল রয়েছে। বাঘ এই খাল পার হয়ে যাতে গ্রামে ঢুকতে না পারে সে জন্য সতর্ক থেকে পাহাড়া দেওয়া হচ্ছে।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান বলেন, ‘বাঘ পশ্চিম আমুরবুনিয়া গ্রাম সংলগ্ন খালের পাড়ে গর্জন দিচ্ছে। আমাদের পুলিশ বাহিনীও সতর্ক আছে। প্রয়োজনে পুলিশ সদস্যরাও বিটিআরটি টিম ও বন বিভাগের সঙ্গে যৌথভাবে কাজ করবে।’

প্রসঙ্গত, শুক্রবার (২৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে একই এলাকায় মাছ ধরার সময় অনুকুল গাইন (৩৫) নামে এক জেলে বাঘের আক্রমণের শিকার হন। এ সময় তার সঙ্গে থাকা একই গ্রামের বারেক শেখের ছেলে মাহবুব শেখের চিৎকারে ১৫-২০ জন গ্রামবাসী লাঠি সোটা নিয়ে বনে গিয়ে তাদের উদ্ধার করে। অনুকুল বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন