English

26 C
Dhaka
সোমবার, মে ১৩, ২০২৪
- Advertisement -

ত্বকের যত্নে বরফের গুণাগুণ

- Advertisements -
কিছুদিন আগেই গেল রোজার ঈদ। ঈদের ছুটি শেষে কর্মক্ষেত্রে ফিরেছেন সবাই। সেইসাথে বাড়ছে গরমের তীব্রতা। এতে করে ত্বক হয়ে পড়েছে নিষ্প্রাণ।
ত্বকের সতেজতা ফেরাতে নেওয়া দরকার যত্ন। কিন্তু কর্মব্যস্ততার কারণে সেটি অনেকেরই সম্ভব হচ্ছে না। তাই সহজ পদ্ধতি অবলম্বন করতে চান অনেকেই। সেক্ষেত্রে বরফ হতে পারে কার্যকরী উপাদান।
বরফ বলতে কিন্তু আবার শুধু জমাট বাঁধা পানি ত্বকে ব্যবহারের কথা বলা হয়নি। ত্বকের ধরণ বুঝে বিভিন্ন উপাদান মিশিয়ে বরফের ন্যায় জমাট বাঁধিয়ে ব্যবহারের কথা বলা হয়েছে। চলুন জেনে নিই সেরকমই কিছু। 

• কিছু তুলসীপাতা বেটে নিন।

তাতে যুক্ত করুন দুই চামচ অ্যালোভেরা জেল। এরপর পরিমাণমতো পানি মিশিয়ে মিশ্রণটি আইস ট্রেতে দিয়ে ডিপ ফ্রিজে রাখুন। জমাট বেঁধে বরফ হয়ে গেলে এরপর ত্বকে ব্যবহার করতে পারেন। আমরা জানি অ্যালোভেরা ত্বকের অতিরিক্ত তেল শোষণ করে নেয় এবং ব্রণের সমস্যা দূর করতেও সাহায্য করে। অন্যদিকে তুলসীপাতা ত্বক ঠান্ডা করে।
এই মিশ্রণ ত্বকের রোদে পোড়া ভাব দূর করতেও সাহায্য করবে।
• শসা বেটে তার সাথে মধু মিশিয়ে নিন। এবারে মিশ্রণটি বরফ বানিয়ে নিন। এটি ত্বকের র‍্যাশের সমস্যা দূর করবে। পাশাপাশি উজ্জ্বলতা বৃদ্ধি করবে।
• জাফরানের সাথে দুই চামচ গোলাপজল মিশিয়ে নিন। সাথে পরিমাণমতো পানি মিশিয়ে মিশ্রণটি বরফ করুন। ত্বকের কালচে দাগ, ব্রণের দাগ সহ যেকোনো দাগ দূর করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে সাহায্য করবে এই মিশ্রণটি।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন