English

34 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
- Advertisement -

প্রতিবার শ্যাম্পুর পর কন্ডিশনার ব্যবহারে যা হয়

- Advertisements -

কাজের প্রয়োজনে রাস্তায় বের হতে হয় সবাইকেই। একবার বাইরে থেকে ঘুরে বাড়িতে ঢোকা মানে চুলের অবস্থা করুণ। চুল পরিষ্কার করতে একমাত্র ভরসা শ্যাম্পু। চুলের যত্ন নিতে শ্যাম্পু করার পর প্রায় প্রত্যেকেই কন্ডিশনার লাগিয়ে থাকে। কিন্তু প্রতিবার চুল ধোয়ার পরই কি কন্ডিশনার ব্যবহার করা প্রয়োজন? জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা।

শ্যাম্পু চুলকে তেলমুক্ত করে। এতে চুল দেখলে রুক্ষ মনে হয়। তাই কন্ডিশনার ব্যবহারের প্রয়োজনীয়তা রয়েছে বলেই মনে করেন বিশেষজ্ঞরা। কারণ, কন্ডিশনারে রয়েছে ময়েশ্চারাইজার, যা চুলের শুষ্কতা দূর করে। এটি চুলকে আরো নরম, আরো মসৃণ করে তুলতে সাহায্য করে। এ ছাড়া কন্ডিশনারে রয়েছে আরো নানা গুণ। চলুন কন্ডিশনারের বাকি গুণগুলো বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

শুষ্ক, রুক্ষ চুলে ডগা ফেটে যাওয়া সবচেয়ে বড় সমস্যা। সে সমস্যা রুখতে সাহায্য করে একমাত্র কন্ডিশনার। চুলের রুক্ষতা দূর করতে পারলে ডগা ফাটার সমস্যা থেকে রেহাই পেতে পারেন।

রুক্ষ চুলকে প্রাণ দিতে কন্ডিশনার অপরিহার্য। তাই শ্যাম্পু করার পর প্রতিবার কন্ডিশনার ব্যবহার করা প্রয়োজন।

প্রতিবার শ্যাম্পু করলে মাথায় ত্বক থেকে নিঃসৃত তৈলাক্ত ভাব দূর হয়। এতে চুল সহজেই রুক্ষ, শুষ্ক হয়ে যায়। তাই শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার করা প্রয়োজন। প্রতিবার শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার না করলে চুলের চিররুক্ষতার সমস্যা তৈরি হবে।

যারা চুলে রং করেন কিংবা ক্লোরিন মিশ্রিত পানিতে দীর্ঘ সময় সাঁতার কাটেন, তাদের চুল নষ্ট হয়ে যাওয়ার সমস্যা থাকে। তারা চুলকে বাঁচাতে কন্ডিশনার ব্যবহার করলে উপকারিতা পাবেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন