English

37 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

খালেদা ফাহমী স্মরণিকা গ্রন্থ প্রকাশ

- Advertisements -

উপমহাদেশের ইলেকট্রনিক মিডিয়ার প্রথম নারী উপ-মহাপরিচালক খালেদা ফাহমী স্মরণে একটি গ্রন্থ প্রকাশ হয়েছে। গ্রন্থটির নাম খালেদা ফাহমী। খালেদা ফাহমী স্মরণিকা গ্রন্থটি প্রকাশে সার্বিক সহযোগিতা করেছেন সাজেদা হুমায়ূন কবীর (নান্নি)।

Advertisements

আগামী ৫ মার্চ তাঁর জন্মদিন উপলক্ষে স্মরণিকাটি প্রকাশ হয়েছে। দেশের খ্যাতিমান ৩৪জন বিশিষ্ট ব্যক্তির লেখা এই স্মরণিকায় স্থান পেয়েছে। এদের মধ্যে আবদুল্লাহ আবু সায়ীদ, আসমা আব্বাসী, বেগম মমতাজ হোসেন, ফরিদুর রেজা সাগর, লায়লা হাসান, অধ্যাপক নাশিদ কামাল, জীনাত রেহানা, আবিদা সুলতানা, কামরুন নেসা হাসান, মুস্তাফিজুর রহমান, হাসিনা মমতাজ, রেজাউর রহমান, সৈয়দ জামান প্রমুখের নাম উল্লেখযোগ্য।

Advertisements

আজ ২ মার্চ চ্যানেল আই ভবনে খালেদা ফাহমী স্মরণিকা গ্রন্থটির প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সরাসরি এই প্রকাশনা অনুষ্ঠানটিতে উপস্থিত থেকে খালেদা ফাহমী সম্পর্কে স্মৃতিচারণ করেন বিটিভির সাবেক মহাপরিচালক ম. হামিদ, খ্যাতিমান অভিনেত্রী সারা যাকের, সাবেক উপমহাপরিচালক খ ম হারুন, কামরুন নেসা হাসান, মনোজ সেনগুপ্ত, রেজাউল করিম, আলাউদ্দিন আহমেদ প্রমুখ। শুরুতেই এই গ্রন্থটি প্রকাশনায় সহযোগিতা করার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানান সাজেদা হুমায়ূন কবীর (নান্নি)।

স্মরণিকা গ্রন্থটিতে লেখা ছাড়াও প্রকাশ পেয়েছে বিভিন্ন স্থিরচিত্র ও খালেদা ফাহমী প্রাপ্ত বিভিন্ন সম্মাননা সনদ। চ্যানেল আইতে সরাসরি প্রচারিত অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন সাফি আহমেদ। প্রযোজনায় ছিলেন অনন্যা রুমা। খালেদা ফাহমী ১৯৩১ সালের ৫ মার্চ তৎকালীন ভারতের বাঁকুড়া জেলায় জন্মগ্রহণ করেন। ২০১৪ সালের ৩০ এপ্রিল মৃত্যুবরণ করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন